৪:০৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার | | ৩ সফর ১৪৪২




শত শব্দে বঙ্গবন্ধু' মন্তব্য লিখন প্রতিযোগিতার ফল প্রকাশ

২২ আগস্ট ২০২০, ১০:৪৯ এএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি'র উদ্যোগে আয়োজিত 'শত শব্দে বঙ্গবন্ধু' শীর্ষক মন্তব্য লিখন প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। 

বিচার কাজ শেষে শনিবার সেরা দশ মন্তব্যকারীর নাম প্রকাশ করেছে সংগঠনটি।  

প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী হোসনেয়ারা খাতুন।  দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন বাংলা বিভাগের আলী আরমান রকি ও ফোকলোর স্টাডিজ বিভাগের সাদিয়া সুলতানা। 

বাকি বিজয়ীরা হলেন যথাক্রমে ফোকলোর স্টাডিজ বিভাগের মাহমুদুল হাসান, একই বিভাগের তাজমিন রহমান, বাংলা বিভাগের তামান্না জান্নাত লিমা, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের মূসা হাশমী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোঃ মোসতাকিম, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের খালিদ ফয়সাল ও লোক প্রশাসন বিভাগের তাসফিয়া ইয়াসমিন। 

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ক্যাম্পাস খোলার পর বিজয়ীদেকে পুরস্কার ও সনদ প্রদান করা হবে।  প্রতিযোগিতায় জাতির পিতার মৃত্যুর শোককে কিভাবে শক্তিতে পরিণত করা যায় এই প্রতিপাদ্যে একশ শব্দে মন্তব্য করেন প্রতিযোগিরা। 

বিশ্ববিদ্যালয় ক্লাবের সভাপতি রায়হান বাদশা রিপন বলেন, 'বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে কী ভাবছে তরুণ প্রজন্ম? দেশপ্রেম এবং দেশ গড়ার প্রেরণায় তারা কীভাবে উদ্বুদ্ধ হচ্ছে জাতির পিতার জীবনাদর্শ, উন্নয়ন দর্শন, প্রেরণাময়ী ভাষণ এবং ভাবনায়? তরুণ প্রজন্ম থেকে এই সব বিষয় জানার জন্য আমারা এই প্রতিযোগিতার আয়োজন করেছি।  প্রতিযোগিতায় বিজয়ীদেরকে অভিনন্দন ও  অংশগ্রহণ নেওয়া সকল শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। 


keya