২:২৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

শুভাকাঙ্খীদের শুভেচ্ছায় সিক্ত কবি আল মাহমুদ

১২ জুলাই ২০১৭, ১০:৫৫ এএম | পলি


এসএনএন২৪.কম : মঙ্গলবার ছিল বরেণ্য বাংলাসাহিত্যের অন্যতম প্রধান কবি ও কথাশিল্পী আল মাহমুদের ৮২তম জন্মদিন।  এ উপলক্ষে গতকাল সকাল থেকেই কবিকে শুভেচ্ছা জানাতে তার ফ্ল্যাটে আসতে শুরু করেন বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতা ও বিশিষ্ট ব্যক্তিরা।  তারা কবিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

এছাড়া অনেকেই নিয়ে আসেন জন্মদিনের কেক, মিষ্টি, ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী।  সকাল থেকে রাত পর্যন্ত কবির বাসায় ভক্তদের ভিড় লেগেই থাকে।  সকালে কবির বাসায় গিয়ে দেখা যায়, ফুলে ফুলে ভরে গেছে বসার কক্ষটি।  তারপরও ফুল হাতে নিয়ে অনেকেই অপেক্ষা করছিলেন কবিকে শুভেচ্ছা জানাতে। 

কবি আল মাহমুদ ফাউন্ডেশন নামের নবপ্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠানের ব্যানারে আনুষ্ঠানিকভাবে কবির ফ্ল্যাটে বসার কক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।  জন্মদিন উপলক্ষে খুব সকালেই কবি আসাদ চৌধুরী ও সাঈদ চৌধুরী কবিকে শুভেচ্ছা জানাতে চলে আসেন।  তাদের সঙ্গে আসেন একদল কবি-সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মী।  কিছুক্ষণ পরই আসেন বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। 

দুপুরের দিকে কবিকে শুভেচ্ছা জানাতে আসেন কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জ্বল, কবি আবদুল হাই শিকদার, টিভি ব্যক্তিত্ব শরীফ বায়জীদ মাহমুদ, ড. মামুন আহমেদ প্রমুখ। 

জন্মদিন উপলক্ষে কবি আল মাহমুদ তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমি খুবই কৃতজ্ঞ।  দেশবাসী যে আমাকে ভুলে যাননি, আমার শুভাকাঙ্খিরা যে আমাকে ভুলে যাননি, তা দেখে আমি সত্যিই আপ্লুত।  আমি সবার কাছে দোয়া চাই।