৭:০৭ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


শরণখোলায় ককটেলসহ ছাত্রদল নেতা গ্রেফতার

০৮ আগস্ট ২০১৮, ০৭:৫৭ পিএম | মাসুম


এম.পলাশ শরীফ,বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলায় ৪টি ককটেলসহ শরণখোলা উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক মো. আল-আমীন খানকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।  এ সময়ে হামলায় রকিবুল ইসলাম ও সাগর হোসেন নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। 

বুধবার ভোর রাতে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের বানিয়াখালী এলাকার আনোয়ার মৃধার বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। 

এ দিকে পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিএনপি ও জামায়াতের ৬ নেতাকর্মীকে বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে পুলিশ। 

মামলার আসামিরা হলেন- শরণখোলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মতিয়ার রহমান খান, বিএনপি নেতা টিএম জসিম উদ্দিন জাফর, বন ও পরিবেশ সম্পাদক মো. মধু তালুকদার, শরণখোলা উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক ও গ্রেফতারকৃত আল-আমীন খান, জামায়াত নেতা মাওলানা জয়নাল আবেদীন এবং মো. নাজির কাজী। 

পুলিশ জানায়, ভোরে ছাত্রদল নেতা আল-আমীন খানের নেতৃত্বে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের বানিয়াখালী এলাকায় একদল বিএনপি-জামায়াতের নেতাকর্মী ৪টি ককটেল বিষ্ফোরণ ঘটায়।  খবর পেয়ে থানার এসআই সাখায়েতুল ইসলাম ও এসআই শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আনোয়ার মৃধার বাড়ির সামনে থেকে ছাত্রদলের প্রচার সম্পাদক মো. আল-আমীন খানকে গ্রেফতার করেন। 

এ সময় ঘটনায় জড়িত অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে ৪টি ককটেল ও ৫টি লাঠি উদ্ধার করা হয়।  ছাত্রদল নেতাকে আটকের সময় সময় দুই কনস্টেবল আহত হন।  আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

শরণখোলা থানা পুরিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবিরুল ইসলাম জানান, বিএনপি-জামায়াতের ওই নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল।  ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করা হয়েছে অন্যদেরও গ্রেফতার অভিযান চলছে।