৪:১৯ এএম, ২৬ মে ২০১৮, শনিবার | | ১১ রমজান ১৪৩৯

South Asian College

শ্রীপুরে‘র সেই শিক্ষককে কারন দর্শানোর নোটিশ

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:৪৪ পিএম | সাদি


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারন দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।  বুধবার নোটিশটি দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম।  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের টাকা দিয়ে ও অনেককে ইচ্ছার বিরুদ্ধে মানববন্ধনে আসতে বাধ্য করার অভিযোগের প্রেক্ষিতে বুধবার কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়।  চিঠিতে আগামী ৩দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। 

মঙ্গলবার দুপুরের পর শ্রীপুর উপজেলার তেলিহা্টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মুনসুর মানিক ও সহকারী শিক্ষক মনিরুজ্জামন এই মানববন্ধনের আয়োজন করেছিলেন।  ওইদিন শিক্ষার্থী, অভিভাবক ও যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা না করেই মানববন্ধনের আয়োজন করা হয় বলে বিভিন্ন পর্যায় থেকে অভিযোগ উঠে। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি প্রধান শিক্ষকের কক্ষে ৪ঘন্টা আটকে রেখে এক ছাত্রীকে বেত্রাঘাতের ঘটনা ঘটে।  এ ঘটনায় ছাত্রীর বাবা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।  মামলায় প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষককে আসামি করা হয়।  মামালা থেকে অব্যহতি পেতে স্কুলের শিক্ষকদের নিজস্ব উদ্যোগে সোমবার সন্ধ্যায় শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন করার চেষ্টা করেছিলেন শিক্ষক।  পরে সিদ্ধান্ত পরিবর্তন করে মঙ্গলবার উপজেলা চত্তরে মানববন্ধন হয়। 

ওইদিন স্কুলের সকল ক্লাস বন্ধ রেখে ৪টি বাসে করে শিক্ষার্থীদের উপজেলা চত্তরে নিয়ে আসা হয় বলে একাধিক শিক্ষার্থী ও অভিভাবকেরা জানিয়েছিলেন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, শিক্ষার্থীর ইচ্ছার বিরুদ্ধে মানববন্ধনে বাধ্য করা বিধি বহির্ভূত কাজ।  এ ছাড়া মানববন্ধনে আসতে উৎসাহ দেওয়ার বিষয়টিও বৈধ হয়নি।  এ বিষয়ে শিক্ষককে কারণ দর্শানোর জন্য চিঠি দেওয়া হয়েছে। 

Abu-Dhabi


21-February

keya