১১:২২ পিএম, ২২ মে ২০১৮, মঙ্গলবার | | ৭ রমজান ১৪৩৯

South Asian College

শেরপুরে গণিত প্রশ্ন ফাসের অভিযোগে যুবক আটক

১০ ফেব্রুয়ারি ২০১৮, ০৩:৪৪ পিএম | রাহুল


জিয়াউল হক, শেরপুর প্রতিনিধি: এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শেরপুরে মোঃ সোলায়মান হোসেন (২৫) নামে এক যুবককে আটক করেছে  শেরপুর থানা পুলিশ। 

সোলায়মান সদর উপজেলার লছমনপুর গ্রামের মোঃ আমিনুল ইসলামের ছেলে। 

শনিবার সকালে মডেল গার্লস ইন্সটিটিউটের গেইটের সামনে থেকে পুলিশ তাঁকে আটক করে।  এ সময় পুলিশ তাঁর এনড্রোয়েড ফোনটি জব্দ করে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৯ টার সময় সোলায়মান হোসেন মডেল গার্লস ইন্সটিটিউটের গেইটের সামনে একটি এনড্রোয়েড মোবাইল ফোন নিয়ে অবস্থান করছিলেন।  এ সময় তাঁর গতিবিধি দেখে সন্দেহ হলে সদর থানার পুলিশ কনস্টেবল গোলাম মোস্তফা তাকে এনড্রোয়েড মোবাইলসহ হাতেনাতে ধরে ফেলেন।  তাৎক্ষণিকভাবে পুলিশ সোলায়মানকে কেন্দ্রে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামের নিকট সোপর্দ করে।  পরে সোলায়মানের ব্যবহৃত  মোবাইল ফোনটি পরীক্ষা করে সেখানে গণিত বিষয়ের বহু নির্বাচনী পরীক্ষার ৩০টি প্রশ্ন ও উত্তর পাওয়া যায়।  পরে কেন্দ্রে অবস্থানরত এডিএম সাঈদ এ জেড মোর্শেদ আলী আটক সোলায়মানকে জিজ্ঞাসাবাদ করেন।  জিজ্ঞাসাবাদে সোলায়মান জানায়, এসব প্রশ্ন ও তার উত্তর তার বন্ধু লছমনপুর গ্রামের মোঃ আব্দুল হালিমের ছেলে নাজমুল হক তাকে দিয়েছেন।  এগুলো মডেল গার্লস ইন্সটিটিউট কেন্দ্রে অংশ গ্রহণকারী পরীক্ষার্থী নাজমুলের অপর বন্ধু কামরুলের স্ত্রীকে দেওয়ার কথা ছিল।  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাঈদ এ জেড মোর্শেদ আলী সাংবাদিকদের জানান, প্রশাসনের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোলায়মান হোসেনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। 

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মোস্তাাফিজুর রহমান জানান, আটক সোলায়মানের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের সত্যতা পাওয়া গেছে।  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

Abu-Dhabi


21-February

keya