১২:০৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




শ্রীপুরে ডেনিম কারখানার তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে

২৮ নভেম্বর ২০১৯, ০৩:০৬ পিএম | নকিব


আলফাজ সরকার আকাশ , শ্রীপুর( গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে ডেনিম কারখানার তুলার গোডাউনে আগুনের ঘটনা ঘটেছে। 

পরে প্রায় ৩ ঘণ্টা চেষ্টায় সকাল ১১টায় শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।  

২৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার উপজেলার মাওনা উত্তরপাড়ায় নোমান গ্ৰুপের নাইস ডেনিম কারখানার গুদামে লাগা আগুন পরে পাশে আরেকটি গোডাউনে ছড়িয়ে পড়ে।  

কারখানা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, সকালে কারখানায় তখনো শ্রমিকরা সবাই আসেনি।  এ সময় গুদামে আগুন দেখতে পান তারা।  পরে তাৎক্ষণিক কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর কাজ শুরু করা হয়।  একই সঙ্গে খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসকে।  ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।  গুদামে সুতা ছিল বলে জানিয়েছেন কয়েকজন কর্মী। 

স্থানীয়রা জানান,বৃহস্পতিবার সকাল পৌনে সাতটার দিকে  প্রথমে নোমান গ্রুপের ওই কারখানার একটি তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়।  পরে আগুন ছড়িয়ে যায় পাশের আরেকটি তুলার গোডাউনে।  এ ঘটনায় এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছেন। 

শ্রীপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা নাহিদ মাহমুদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও পরে আরো ৩টি যোগ দেয়।   প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।  তবে এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে।  গুদামে সুতা তৈরির জন্য তুলা রাখা ছিল বলেও জানান তিনি । 


keya