৮:৫৪ পিএম, ২৮ মার্চ ২০২০, শনিবার | | ৩ শা'বান ১৪৪১




শ্রীপুরে ভয় দেখিয়ে কৃষকের টাকা হাতিয়ে নিল পুলিশ!

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩২ এএম | নকিব


আলফাজ সরকার আকাশ --শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে কফিল উদ্দিন নামে এক কৃষককে হাতকড়া পড়িয়ে ও গ্রেফতারের ভয় দেখিয়ে সাড়ে ৫ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে  শ্রীপুর থানার এএসআই সাইয়েদুর রহমানের বিরুদ্ধে। 

শনিবার সন্ধ্যায় উপজেলার বরমী ইউনিয়নের সোহাদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।  কৃষক কফিল উদ্দিন  ওই গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে। 

ভুক্তভোগী জানান, চাচাতো ভাই আবদুল আজিজ তার জমির ওপর নির্মিত চলাচলের রাস্তা বন্ধ করে ঘর তৈরি করছিল।  এ ঘটনার প্রতিবাদ করলে উল্টো আজিজ কৃষক কফিল উদ্দিন ও তার ভাইকে এবং মমিনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দেন। 

সে অভিযোগের ভিত্তিতে শ্রীপুর থানার এএসআই সাইয়েদুর রহমান শনিবার সন্ধ্যায় সোহাদিয়া গ্রামে ঘটনার তদন্তে যায়।  সেখানে অভিযুক্ত কফিল উদ্দিনকে সামনে পেয়ে তার বুকে কিল ঘুষি মেরে দুই হাতে হাতকড়া পড়িয়ে পুলিশের সিএনজিতে তোলে।  পরে সাতখামাইর বাজারের কাছে এনে কফিল উদ্দিনের কাছ থেকে সিএনজি ভাড়া বাবদ ৫০০ টাকা ও অতিরিক্ত ৫ হাজার টাকা রেখে এএসআই সাইয়েদুর রহমান তাকে ছেড়ে দেয়। 

এ সময় এএসআই তাকে হুমকি দিয়ে বলেন, আজিজ তার ঘর নির্মাণের কাজ চালিয়ে যাবে, কোনো বাধা দেয়া যাবে না।  তাকে কোনো ধরনের বাধা দেয়ার খবর পেলে কৃষককে মামলা দিয়ে হয়রানি করবে বলেও হুমকি দেয় এএসআই। 

টাকা নেয়ার কথা অস্বীকার করে শ্রীপুর থানার এ.এসআই সাইয়েদুর রহমান জানান, অভিযোগের ভিত্তিতে তিনি ঘটনা তদন্ত করতে গিয়েছিলেন।  বাদী বিবাদীকে বুঝিয়ে মিমাংসার জন্য চেষ্টা করেছেন তিনি।   

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি লিয়াকত আলী জানান, রাস্তার উপর ঘর নির্মাণ সংক্রান্ত বিষয়ে দুটি পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করে।  এর মধ্যে একটি অভিযোগের ব্যাপারে এ এসআই সায়েদুর ঘটনাস্থলে যায়।  তিনি যাওয়ার আগে ঘটে যাওয়া গন্ডগোলের পর আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।