৬:০৬ এএম, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১




শিরোপা জিতলেও বোনাস পাবেন না রামোস-বেনজেমারা

০৪ জুলাই ২০২০, ০৯:৫৪ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ চলতি মৌসুমে লা লিগার শিরোপা এখন রিয়াল মাদ্রিদের ধরাছোঁয়ার ভেতরেই।  চ্যাম্পিয়নস লিগের শিরোপার অন্যতম দাবিদারও জিনেদিন জিদানের শিষ্যরা। 

কিন্তু শিরোপা ছোঁয়ার আগেই একটা দুঃসংবাদ শুনলেন রিয়ালের খেলোয়াড়রা।  কারণ, শিরোপা জিতলেও এবার কাউকেই কোনো বোনাস দেবে না স্প্যানিশ জায়ান্টরা। 

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র রিপোর্ট অনুযায়ী, করোনা ভাইরাস মহামারির কারণে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে খেলোয়াড়দের ১০ শতাংশ বেতন কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল কর্তৃপক্ষ।  এছাড়া ঘরোয়া কিংবা ইউরোপীয় কোনো শিরোপা জিতলে কোন বোনাসও দেওয়া হবে না বলে ক্লাবের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। 

এর আগে এক ‘ইআরটিএ’র মাধ্যমে করোনা মহামারির কারণে স্পেনের অধিকাংশ ক্লাব খেলোয়াড় ও কোচিং স্টাফ এবং কর্মকর্তা-কর্মচারীদের বেতন কেটে রাখার সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে।  কিন্তু লস ব্ল্যাঙ্কোসরা বেতন কেটে রাখার আগে খেলোয়াড় এবং বোর্ড কর্তাদের সঙ্গে আলোচনা করে নিয়েছে। 

রিয়ালের খেলোয়াড়দের ১০ শতাংশ বেতন কেটে রাখা হলেও মৌসুম বাতিল হলে পরিমাণটা ২০ শতাংশে দাঁড়াতো।  তবে এখন সেই সম্ভাবনা আর নেই।  কিন্তু তারপরও ২০১৯/২০ মৌসুমে কাউকে বোনাস দেওয়া হবে না।  এর আগে ২০১৬/১৭ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অর্থাৎ ডাবল শিরোপা জেতার পর গড়ে সবাইকে প্রায় ১ মিলিয়ন ইউরো করে বোনাস দিয়েছিল ক্লাবটি। 

ক্লাবের বোনাস না দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করেছেন রিয়ালের খেলোয়াড়রা।  কারণ রামোসের দল ভালো করেই জানে করোনায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে তাদের ক্লাব।  তবে আপাতত বোনাসের চিন্তা বাদ দিয়ে বেশ ভালোভাবেই শিরোপা জেতার পথে ছুটছেন রামোস-বেনজেমা-মার্সেলোরা।  এরইমধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে আছে রিয়াল।