৪:১০ পিএম, ১৮ জুলাই ২০১৮, বুধবার | | ৫ জ্বিলকদ ১৪৩৯


শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগানে মদের পাট্টা উচ্ছেদের দাবিতে মানববন্ধন

০৮ জুলাই ২০১৮, ০৩:১৯ পিএম | জাহিদ


তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কালীঘাট ইউনিয়নের ভাড়াউড়া চা বাগানে মদের পাট্টা উচ্ছেদের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চা শ্রমিকরা। 

রোববার ৮ জুলাই রবিবার সকালে বাগানের কালীমন্দীরের সামনে বটতলা চৌমুহনায় বিভিন্ন ব্যানার প্লেকার্ড নিয়ে এতে শতাধিক নারী ও পুরুষ চা শ্রমিক অংশ গ্রহণ করেন। 

ভাড়াউড়া চা বাগানের চা শ্রমিক, ছাত্র, যুবক ও সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে “মাদকের বিরোদ্ধে রুখে দাঁড়াই, জীবনের ঝুঁকি কমাই”, “জননেত্রী শেখ হাসিনার কণ্ঠে কণ্ঠ মিলাই, মাদকমুক্ত জাতি চাই” “মদের বিষাক্ত ছোবল থেকে চা শ্রমিকে বাঁচাও, চা বাগান বাঁচাও”, “মাদক মানুষকে যা দেয়, তার চেয়ে দ্বিগুণ কেড়ে নেয়”, “মাদক মুক্ত চা বাগান চাই, চা বাগান থেকে মদের পাট্টা হঠাও” ইত্যাদি নানা শ্লোগানে মাদকের বিরুদ্ধে প্রতিবাদে ফোঁসে উঠেন চা শ্রমিকরা। 

এ সময় ভাড়াউড়া চা বাগান থেকে মদের পাট্টা উচ্ছেদসহ চা বাগান এলাকাকে মাদকমুক্ত রাখার প্রসঙ্গে বক্তব্য রাখেন সাধন হাজরা, দুলাল হাজরা, কাঞ্চন গৌড়, কেশব বাড়াইক, খোকন সিং, সাজিদ খান, উজ্জ্বল হাজরা, সাগর গোয়ালা, শংকর রায় প্রমুখ।