৭:০৬ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


শ্রীমঙ্গলে ট্রাফিক সপ্তাহ পালিত

০৫ আগস্ট ২০১৮, ০৪:৩০ পিএম | জাহিদ


তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শ্রীমঙ্গলে ট্রাফিক সপ্তাহ পালিত হয়েছে। 

এ উপলক্ষে শ্রীমঙ্গল থানা পুলিশ ও ট্রাফিক জোনের উদ্যোগে গতকাল ৫ আগষ্ট রবিবার দুপুরে থানা কম্পাউন্ড থেকে একটি র‌্যালি বের হয়।  শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  পরে শহরের চৌমূহনা চত্ত্বরে আয়োজিত এক পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা কমিউনিটি পুলিশ এর সভাপতি রনধীর কুমার দেব। 

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলামের সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, উপজেলা খেলোয়ার কল্যাণ সংস্থার সভাপতি মিলন দাশগুপ্ত, পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ময়না মিয়া, সাংবাদিক বিকুল চক্রবর্তী, অনুজকান্তি দাশ প্রমুখ। 

এতে উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।  এসময় ট্রাফিক আইন মেনে চলতে ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।  এর আগে রবিবার সকালে শহরের চৌমূহনা চত্ত্বরে থানা পুলিশ ও ট্রাফিক জোনের উদ্যোগে বিভিন্ন যানবাহন ও চালকরে বৈধ কাগজপত্র যাচাই বাচাই করা হয়। 

এসময় একজন সরকারী কর্মকর্তা, একজন পুলিশ সদস্য, একজন বিজিবি সদস্য ও একজন র‌্যাব সদস্যসহ বেশ কয়েকজনকে বিভিন্ন কারণে জড়িমানা ও মামলা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম। 

তিনি বলেন, আইন সবার জন্য সমান।  সড়ক দূর্ঘটনা রোধ করতে সকলকে ট্রাফিক আইন মেনে চলতে হবে।