১২:৪৪ এএম, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার | | ১৫ জ্বিলকদ ১৪৪০




শরীর ও মনের সতেজতায় স্পা

১৪ মে ২০১৯, ১২:০৬ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : এই গ্রীষ্মে কাজের চাপে ক্লান্তি আর অবসাদ থেকে মুক্তি পেতে ও সৌন্দর্য বাড়াতে করা যেতে পারে স্পা ট্রিটমেন্ট।  মানসিক চাপ, আলস্য এবং ক্লান্তি দূর করতেও স্পা বেশ কার্যকর।  

সম্পূর্ণ বিজ্ঞানভিত্তিক উপায়ে প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই সম্পন্ন করা হয়ে থাকে স্পা’র পুরো প্রক্রিয়া।  ফলে, কর্মক্ষমতা বৃদ্ধির পাশাপাশি দেহের সজীবতা বাড়াতেও চাই স্পা।  

ত্বককে উজ্জ্বল করতে জুড়ি নেই পদ্ধতিটির।   দেশে এর প্রচলন সাম্প্রতিক সময়ে হলেও স্পা এর ব্যবহার সুপ্রাচীনকাল থেকেই হয়ে আসছে ভারতীয় উপমহাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে।   

বিশেষ করে, নারীদের ক্ষেত্রে মুখের পরিচর্যায় আমরা যতটা যত্নশীল শরীর ঠিক রাখতে ঠিক ততটা নয়।   এই উপেক্ষা করে যাওয়ার ঘাটতি বডি স্ক্র্যাবের মাধ্যমে সহজেই পূরণ করে নেয়া সম্ভব।   শরীরের রক্ত চলাচল বৃদ্ধি, মৃত কোষ ঝেরে ফেলে উজ্জ্বল ত্বক ফুটিয়ে তোলে স্পা ট্রিটমেন্ট।  

সবার জন্য পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকার রয়েছে ‘এক্সপ্লোর স্পা’।  মায়ের জন্য কোনো একটি দিবস নয়, বরং পুরো মে মাস জুড়েই মায়েদের বয়স অনুযায়ী নির্ভর মূল্যছাড় দিচ্ছে।  যেমন মায়ের বয়স যদি ৫৫ হয়, তবে তিনি ৫৫শতাংশ ছাড় পাবেন।