৪:১২ পিএম, ২২ জুলাই ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০




শ্রীলঙ্কায় নতুন কায়দায় সামরিক পোশাক পরে হামলার আশঙ্কা

৩০ এপ্রিল ২০১৯, ১০:৪০ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : আত্মঘাতী সিরিজ বোমা হামলায় এখনও কাঁপছে গোটা শ্রীলঙ্কা।  এর রেশ কাটতে না কাটতেই উগ্রবাদী ইসলামপন্থি জঙ্গিরা আবারও দেশটিতে হামলার পরিকল্পনা করছে।  

শ্রীলঙ্কার নিরাপত্তা কর্তৃপক্ষ এমনটিই জানিয়েছে।  তাদের ধারণা, জঙ্গিরা এবার খোলনলচে পাল্টে নতুন কায়দায় সামরিক পোশাক পরে হামলা চালাতে পারে।  

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সোমবার কলম্বোর মুসলিম অধ্যুষিত একটি এলাকার মসজিদের পাশে বস্তা নিয়ে এক ব্যক্তিকে হেঁটে যেতে দেখা গেছে।  রবিবার অথবা সোমবার জঙ্গিরা হামলা চালানোর জন্য ৫টি স্থান টার্গেট করেছিল।  

শ্রীলঙ্কা পুলিশের একটি ইউনিটের মন্ত্রিসভার নিরাপত্তা বিভাগের প্রধান (এমএসডি) বলেছেন, ‘নতুন করে আবারও হামলার আশঙ্কা রয়েছে।  আর এ হামলার সঙ্গে ভ্যান ব্যবহারকারী সামরিক পোশাক পরা ব্যক্তি জড়িত থাকতে পারে। ’

এরইমধ্যে দেশটিতে চলা জরুরি অবস্থার ভেতরই সব ধরনের মুখ ঢাকা পোশাক নিষিদ্ধ করেছে সরকার।  মঙ্গলবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে।  

উল্লেখ্য, শ্রীলঙ্কায় গত ২১ এপ্রিল সকাল পৌনে ৯টার দিকে ইস্টার সানডের অনুষ্ঠানে ৩টি গির্জা ও অভিজাত হোটেলসহ ৮টি স্থানে সিরিজ বোমা হামলায় অন্তত ২৫৩ জনের প্রাণহানি হয়।  আহত হন ৫ শতাধিক লোক।