৩:২০ এএম, ৫ এপ্রিল ২০২০, রোববার | | ১১ শা'বান ১৪৪১




শার্শায় উপজেলা অডিটোরিয়ামে স¤প্রীতি বাংলাদেশ সংলাপ অনুষ্ঠিত

১৭ ফেব্রুয়ারি ২০২০, ০২:৩০ পিএম | নকিব


মোঃ রাসেল ইসলাম, বেনাপোল প্রতিনিধি: বাঙালি সংস্কৃতির মূল কথা হল অসা¤প্রদায়িকতা ও স¤প্রীতি।  আর এটি বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই। 

বাংলাদেশ হচ্ছে একটি ফুলের বাগান, সবাই সবার ধর্ম পালন করবে কিন্তু বাঙালী সাংস্কৃতি এর বেলায় আমরা সবাই একই।  স¤প্রীতি বাংলাদেশ-এর আহŸায়ক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায় সোমবার যশোরের শার্শায় স¤প্রীতি সংলাপ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। 

সোমবার সকাল ১১টার সময় শার্শা উপজেলা পরিষদ মিলনায়তনে “গাহি সাম্যের গান শতবর্ষের পথে বঙ্গবন্ধু” এবং স¤প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এ সংলাপ অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক সচিব ও যুগ্ন আহŸায়ক স¤প্রীতি বাংলাদেশের নাসির উদ্দিন আহমেদ। 

বিশেষ অতিথীর মধ্যে বক্তব্য দেন শার্শা উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলার নির্বাহি অফিসার পূলক কুমার মÐল, নির্বাহি সদস্য স¤প্রীতি বাংলাদেশের মিহির কান্তি ঘোষাল, শার্শা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান ,যশোর জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরেদৗস, শার্শা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী বৈদ্যনাথ দাস, উপজেলা খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি মিষ্টার সলমোন দাস। 

অনুুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দ অহিদুল হক। স¤প্রীতি সংলাপের শুরুতে বড় পর্দায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্য চিত্র দশর্দের দেখানো হয়।  এর আগে আয়োজক কমিটি ফুলেল তোরা দিয়ে অতিথীদের বরন করে নেন। 

স¤প্রীতি সংলাপ বাংলাদেশের এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলার সকল চেয়ারম্যানবৃন্দ, গনমাধ্যম কর্মী, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ,বিভিন্ন মাদ্রাসার আলেমগন, স্থানীয় পর্যায়ে গন্যমান্য ব্যক্তিবর্গ।