৭:০১ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




শীর্ষে ওঠা হলো না রিয়ালের

০৯ মার্চ ২০২০, ১২:০৬ পিএম | নকিব


এসএনএন২৪.কম: চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ব্যর্থতার সুযোগে মৌসুমে প্রায়ই তাদের টপকে গেছে রিয়াল মাদ্রিদ।  তবে নিজেদের সেরা খেলা থেকে অনেক দূরে ছিল। 

বার্সাকে হটিয়ে আবারও রিয়ালের সামনে লা লিগায় শীর্ষে ওঠার সুযোগ এসেছিল।  তবে বাজে হারে তা আর হয়ে ওঠেনি।  রিয়াল বেতিসের বিপক্ষে ২-১ হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। 

অথচ আগের ম্যাচেই এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে ২-০ গোলের কি দুর্দান্ত জয়টাই না পেয়েছিল রিয়াল।  কিন্তু এদিন এলোমেলো ফুটবল খেলা গ্যালাকটিকোদের খুঁজেই পাওয়া যায়নি। 

রিয়ালের বিপক্ষে এদিন উল্টো আক্রমণাত্মক খেলা বেতিস ম্যাচের ৪০তম মিনিটে এগিয়ে যায়।  রিয়াল অধিনায়ক সের্হিও রামোস জটলা থেকে বল ঠিকমতো ক্লিয়ার করতে না পারায় সেখান থেকে ছুটে গিয়ে বুলেট গতির শটে গোলটি করেন সিডনি। 

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি কিক থেকে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা।  সিডনি ডি বক্সে ফাউল করে বসেন মার্সেলোকে।  সেটিতেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। 

বিরতির পর বেতিস ফের চওড়া হয়ে খেলতে থাকে।  মাঝে রিয়াল দুয়েকবার প্রচেষ্টা নেয়, তবে বরাবরই ব্যর্থ হয়।  কিন্তু ৮২তম মিনিটে ম্যাচে দ্বিতীয়বার এগিয়ে যায় বেতিস।  স্বাগতিকদের বদলি খেলোয়াড় ক্রিস্তিয়ান তেয়ো কোনাকুনি শটে জাল খুঁজে নেন।  আর এই গোলেই জয় নিশ্চিত হয় বেতিসে। 

লিগে ২৭ ম্যাচে ১৮ জয়, ৪ ড্র ও ৫ হারে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।  সমান ম্যাচে ১৬ জয়, ৮ ড্র ও ৩ হারে ৫৬ পয়েন্ট নিয়ে তাদের পেছনে রয়েছে রিয়াল।