২:৫০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার | | ২ সফর ১৪৪২




শিল্পীর পাশে শিল্পী

১০ এপ্রিল ২০২০, ০৩:০২ পিএম | নকিব


এসএনএন২৪.কমঃ   মহামারী করোনা সংক্রমন রোধে  টেলিভিশন নাটকের সব ধরনের শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে। 

এতে বেকার হয়ে পড়া স্বল্প আয়ের শিল্পিরা পড়েছে চরম বেকায়দায়। 

শিল্পী কলাকৌশলীরা অর্থনৈতিক টানাপোড়ে নে দিন কাটাচ্ছেন।  এই দুঃসময়ে তাদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করে পাশে এসে দাড়িয়েছে অভিনয়শিল্পী সংঘ। 

যুদ্ধের সময় যোদ্ধা থাকে অনেক কিন্তু গেরিলা যোদ্ধা থাকে হাতে গোনা কয়েকজন, যারা অনেক রিস্কি ফাইট করেন, সম্মুখ যুদ্ধে অংশ নেন। 

আজ দেশে আপদকালীন দুর্যোগ চলছে, এই সময়ে শিল্পীরাও কাজ ছাড়া বসে আছেন গত ২২শে মার্চ থেকে কারন শিল্পী সংঘ ও নাটক সংশ্লিষ্ট অন্যান্য সংগঠন মিলে সবার নিরাপত্তার কথা চিন্তা করে ২২ মার্চ থেকে শুটিং বন্ধ রেখেছেন। 

সেই শিল্পীদের পাশে এগিয়ে এসেছেন অভিনয় শিল্পী সংঘ। 

আইন ও কল্যাণ সম্পাদক শামিমা তুস্টির নেতৃত্বে গঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন রওনক হাসান, আনিসুর রহমান মিলন, নাদিয়া আহমেদ, জাকিয়া বারি মম, রাশেদ মামুন অপু, সেখ মেরাজুল ইসলাম ও পদাধিকার বলে অর্থ সম্পাদক নুর এ আলম নয়ন, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম সভাপতি সহিদুজ্জামান সেলিম। শুরু হয়ে যায় অর্থ সংগ্রহের কাজ। 

নুর এ আলম নয়ন ও ওবিদ রেহান বিত্তবান শিল্পীদের বাড়ি বাড়ি গিয়ে টাকা তুলে নিয়ে আসার কাজে নেমে পড়েন । 

জীবনের ঝুকি নিয়ে দ্বারে দ্বারে গিয়ে সংগ্রহ করেন ফান্ড।  তারই ধারাবাহিকতায় শিল্পীদের এলাকায় গিয়ে ৮ এপ্রিল শিল্পীদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

বিতরণের নেতৃত্বে নুর এ আলম নয়ন সাথে শেখ মেরাজুল ইসলাম, মোহাম্মদ হান্নান ও ওবিদ রেহানকে সাথে নিয়ে নেতৃত্ব দেন নূর আলম নয়ন।