৭:৩৩ এএম, ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯


শেষ আটে কে কার মুখোমুখি?

০৪ জুলাই ২০১৮, ১০:৫৫ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : চূড়ান্ত হয়ে গেল রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ৮ দল।  মঙ্গলবার দ্বিতীয় পর্বের শেষ দুই ম্যাচ থেকে সেরা আটের টিকিট কেটেছে সুইডেন ও ইংল্যান্ড। 

এই দুই দলই পরস্পরের মুখোমুখি হবে সেরা আটে।  এর আগেই নির্ধারণ হয়েছিল ৬ জন।  সবমিলে সেরা আটে টিকিট কাটা দলগুলো হলো- ফ্রান্স, উরুগুয়ে, রাশিয়া, ক্রোয়েশিয়া, ব্রাজিল, বেলজিয়াম, সুইডেন ও ইংল্যান্ড। 

শনিবার শেষ ষোলোর লড়াইয়ে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারের টিকিট কাটে ফ্রান্স।  একই দিন পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ফ্রান্সের সঙ্গী হয় উরুগুয়ে।  রোববার স্পেনকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারায় রাশিয়া। 

পরের ম্যাচেও টাইব্রেকারে ডেনমার্ককে ১(৩)-১(২) গোলে হারায় ক্রোয়েশিয়া।  সোমবার মেক্সিকোকে ২-০ গোলে হারায় ব্রাজিল।  আর জাপানকে ৩-২ গোলে হারিয়ে সেলেকাওদের সঙ্গী হয় বেলজিয়াম।  মঙ্গলবার সুইজারল্যান্ডকে একমাত্র গোলে হারায় সুইডেন।  কলম্বিয়াকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারায় ইংল্যান্ড। 

শুক্রবার থেকে শুরু হবে সেরা আটের লড়াই।  অর্থাৎ মিশন সেমি ফাইনাল।  নিজনি নভগোরোদে দিনের প্রথম ম্যাচে রাত ৮টায় উরুগুয়ে খেলবে ফ্রান্সের বিপক্ষে।  কাজানে রাত ১২টায় মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম। 

শনিবার সামারাতে সুইডেন ও ইংল্যান্ড ম্যাচ রাত ৮টায়।  সোচিতে স্বাগতিক রাশিয়া ও ক্রোয়েশিয়ার ম্যাচ রাত ১২টায়। 



keya