৮:৫৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

শেষ হলো ইবির ভর্তি যুদ্ধের প্রথম দিন

০১ ডিসেম্বর ২০১৭, ০৫:৪৩ পিএম | মুন্না


তারিকুল ইসলাম, ইবি প্রতিনিধি : ফলিত প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম দিনের ভর্তি পরীক্ষা।  এর আগে দিনের প্রথম শিফটে সকাল নয়টা থেকে দশটা পর্যন্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্টিত হয়। 

জানা যায়, এবারের ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২০০ আসনের বিপরীতে পরীক্ষায় আবেদন করেছে মোট ১৩ হাজার ছাব্বিশ জন শিক্ষার্থী এবং ‘এফ’ ইউনিটে ১০০ আসনের বিপরীতে ৩ হাজার ৭৭৪ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করে। 

ভর্তি পরীক্ষায় প্রথম শিফটে ‘ই’ ইউনিটে ৭৫ ভাগ শিক্ষার্থী এবং দ্বিতীয় ও চতুর্থ শিফটে ‘এফ’ ইউনিটে ৬৫ভাগ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ্রহন করে।  

ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সর্বেঠচ্চ নিরাপত্তা বলয় গঠন করা হয়েছে।  পরীক্ষা চলাকালে র‌্যাব,পুলিশ ও সাদা পোশাকধারি গোয়েন্দা পুলিশের কড়া নজরদারি দেখা গেছে পুরো ক্যাম্পাস।  ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাস মোট ৮১ টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। 

এছাড়া ভর্তি জালিয়াতি ও অস্বাদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে বসানো হয়েছে ভ্রাম্যমান আদালত।  প্রধান ফটকে ডিজিটাল বডি আর্চওয়ে ও ফ্যাকাল্টিসমূহে মেটাল ডিটেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের বডি সার্চ করা হয়। 

Abu-Dhabi


21-February

keya