৭:৫৪ পিএম, ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার | | ২২ সফর ১৪৪১




শেষ হলো এশিয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট সম্মেলন

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:২১ এএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত সামাজিক উন্নয়ন বিষয়ক এশিয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট-আইসিএসডিএপির দু’দিনব্যাপী সম্মেলন। 

ইসলামী বিশ্ববিদ্যালয়, সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব সোশ্যাল সাইন্স এবং থাইল্যান্ডের থাম্পাসাট  বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে রোববার বিকালে কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনটির সমাপনী অনুষ্ঠিত হয়। 

সম্মেলনে এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া মহাদেশের ৮টি দেশের ৪৭ জন বিদেশী বিশেষজ্ঞসহ ২৬৭ জন সমাজতাত্বিক ও গবেষকরা অংশ নেয়।  

সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের সভাপতি ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, র‌্যয়াল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল্য¬ চন্দ্র সরকার, আইসিএসডিএপি’র সভাপতি ও অস্ট্রেলিয়ায় চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মনোহর শঙ্কর পাওয়ার, অধ্যাপক এ এস এম আতিকুর রহমান, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক রবিউল ইসলাম ও অধ্যাপক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসাইন । 

এসময় বক্তারা বলেন, ‘বর্তমান পৃথিবীতে যে সব সামাজিক সমস্যা প্রকট আকার ধারণ করেছে তা সামাজিক অবক্ষয় রোধ এবং সামাজিক ও মানবিক মূল্যবোধ জাগ্রত করার মাধ্যমে সমাধান করে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।