১:৫৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | | ১৮ মুহররম ১৪৪১




সিইউ প্রাইমারী এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চবি উপাচার্য

০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৯ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ৫ জানুয়ারি ২০১৯ তারিখ চবি কেন্দ্রীয় খেলার মাঠে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি সার্ভিস, সিইউ প্রাইমারী এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়। 

সকাল ৯.৩০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  সিইউ স্কুলের পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত স্কুলের প্রধান শিক্ষক জনাব জাহাঙ্গীর আলম এবং শুভ্চ্ছো বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন। 

উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত গৌরবদীপ্ত সিইউ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে ক্ষুদে ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান।  তিনি বলেন, বিগত বছরগুলোতে এ স্কুলের ছাত্র-ছাত্রীরা বিভিন্ন পাবলিক পরীক্ষায় অত্যন্ত সাফল্যের স্বাক্ষর রেখেছে। 

এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে স্কুলের শিক্ষকসহ অভিভাবকদেরকে ছাত্র-ছাত্রীদের প্রতি আরও যত্নবান হতে হবে।  স্কুলের এ অর্জন সম্মানিত শিক্ষক, অভিভাবকসহ সকলের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের।  প্রসঙ্গক্রমে উপাচার্য বলেন, ক্রীড়া ও খেলাধুলা কোমলমতি শিশু-কিশোরদের শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক দৃঢ়তা তৈরিতে অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখে। 

উপাচার্য শিশু-কিশোরদের পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চায় আগ্রহী করে গড়ে তুলতে স্কুলের শিক্ষকসহ অভিভাবকদের আরও সচেতন ও যত্নবান হওয়ার পরামর্শ দেন।  

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় উপাচার্য জাতীয় পতাকা, স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি বিশ্ববিদ্যালয় পতাকা, স্কুলের প্রধান শিক্ষক স্কুল পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। 

স্কুলের সহকারী শিক্ষক জনাব আবু তাহের-এর নেতৃত্বে ক্রীড়াবিদগণ মার্চপাস্টে অংশগ্রহণ করেন।  মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন স্কুলের শিক্ষার্থী আবু বক্কর সামী।  ক্রীড়াবিদদের পক্ষে স্কুলের শিক্ষার্থী সাজ্জাদ খান সিফাতকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান।  

উদ্বোধন অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, চবি ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. গোলাম কবীর, হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) জনাব ফরিদুল আলম চৌধুরী, নিরাপত্তা প্রধান জনাব বজল হকসহ উস স্কুলের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।  অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সহকারী শিক্ষক জনাব দিলরুবা আক্তার।   


keya