১০:২২ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




সাকিব নিদাহাস ট্রফিতেও অনিশ্চিত !

০১ মার্চ ২০১৮, ১০:০০ এএম | নকিব


এসএনএন২৪.কম : বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আগেই জানিয়েছিলেন ত্রিদেশীয় সিরিজের প্রথম দিকে পাওয়া যাবে না অধিনায়ক সাকিব আল হাসানকে। 

তবে এবার পুরো  সিরিজেই বিশ্বসেরা অলরাউন্ডারকে না পাওয়ার শঙ্কায় বাংলাদেশ ড্রেসিংরুম।  থাইল্যান্ড থেকে সাকিব ফিরতে পারছেন না সুখবর নিয়ে। 

দুদিন আগেই উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে গেছেন বাংলাদেশ দলনায়ক।  সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেওয়ার কথা ছিল তাঁর।  তখনই এসেছে দুঃসংবাদটা।  সাকিবকে জানানো হয়েছে যে, পুরোপুরি সুস্থ হতে আরো দুই সপ্তাহ ফিজিওথেরাপি নিতে হবে।  দেশে ফিরে সপ্তাহখানেক বিসিবির চিকিৎসকদের কাছ থেকেই থেরাপি নেবেন সাকিব। 

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাকিবের প্রসঙ্গে কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে।  দেবাশীষের ভাষ্যে, ‘ওকে আরো এক সপ্তাহ ফিজিওথেরাপি দিতে হবে।  পরে পরিস্থিতি দেখে আমরা পরবর্তী পদক্ষেপ নেব। ’

ঘরের মাঠে শেষ সিরিজে নামতে পারেননি সাকিব।  এবার লঙ্কার মাঠে নিদাহাস ট্রফিতেও অনিশ্চয়তা রয়ে গেল টেস্ট আর টি-টোয়েন্টির অধিনায়ককে নিয়ে।  দলের একটি বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, ত্রিদেশীয় টি-টোয়েন্টি লড়াইয়ের পুরোটাতেই অনুপস্থিত থাকতে পারেন সাকিব!

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান অবশ্য আশা করছেন যে, পুরো সিরিজটা না পেলেও বিশ্বসেরা অলরাউন্ডার মাঠে নামবেন নিদাহাস ট্রফির লড়াইয়েই।  বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘দলের সঙ্গে সে যাবে।  সব পক্ষে থাকলে হয়তো দু-একটা ম্যাচ বাদে বাকি ম্যাচে ওর খেলার সম্ভাবনা আছে। ’

গত মাসে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলের চোটে পড়েছিলেন সাকিব।  কনিষ্ঠা আঙুল ফেটে গিয়ে সেলাইও করতে হয়েছিল।  শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজেও মাঠে নামতে পারেননি তিনি। 

তিন জাতির টি-টোয়েন্টি সিরিজ ‘নিদাহাস ট্রফি’ মাঠে গড়াবে ৬ মার্চ।  সিরিজকে সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি পর্ব শুরু হবে ২ মার্চ থেকে। 



keya