৯:৪৯ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

সকল শিক্ষার্থীকে আলোকিত মানুষ হয়ে উঠতে হবে : সৈয়দ হেমায়েত হোসেন

১৪ নভেম্বর ২০১৭, ০৫:৫৬ পিএম | রাহুল


সৈয়দ মো: হেমায়েত হোসেন, শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের ৮নং ক্রোকিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা-২০১৭ ইং উপলক্ষ্যে বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার সকালে বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ) সৈয়দ মো. হেমায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাসার আল-আজাদ, সহকারী শিক্ষক আবুল হোসেন, সাবেক প্রধান শিক্ষক আঃ রব মিয়া, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি  আ. হাকিম সরদার, সদস্য নাসির উদ্দিন, ফিরোজ সরদার, ৫ম শ্রেণীর ছাত্রী সুরাইয়া প্রমূখ।  দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, বিদ্যালয়ের সহাকারী শিক্ষক মনির আলম। 

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।  অনুষ্ঠানের সভাপতি সৈয়দ মো. হেমায়েত হোসেন বলেন, সু-শিক্ষায় শিক্ষিত হয়ে প্রত্যকেটি শিক্ষার্থীকে আলোকিত মানুষ হয়ে উঠতে হবে।  এজন্য শিক্ষক ও অভিভাবকদের সমান ভাবে শিক্ষার্থীদের প্রতি আন্তরিক হতে হবে।  তাদের সন্তানরা কোথায় যায়, কি করে ও কাদের সঙ্গে চলাফেরা করে তাহা নজরে রাখতে হবে।  আর শিক্ষার্থীদেরকেও লেখা পড়ার ব্যাপারে মনযোগী হতে হবে।  এছাড়াও দেশের প্রতি অনুগত ও মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তির সঙ্গে থাকতে হবে।  সাথে সাথে ধর্মের প্রতিও অনুগত থাকতে হবে।