১১:২৬ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭, শনিবার | | ২ মুহররম ১৪৩৯

South Asian College

সঙ্গী বেছে নিন খাদ্যাভ্যাস দেখে

২৭ আগস্ট ২০১৭, ০১:২০ পিএম | রাহুল


এসএনএন২৪.কমঃ সঙ্গী কিংবা বন্ধুর ব্যক্তিত্ব বোঝার অনেক কৌশল আছে।  এর জন্য তার চালচলন পর্যবেক্ষণ করতে হবে না।  তার চোখেও চোখ রেখে গভীর দৃষ্টিপাত করতে হবে না।  এমনকি গোপনে তাকে অনুসরণও করতে হবে না।  কেবল খাদ্যাভ্যাস দেখেই তার ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা নেওয়া যাবে।  অন্তত বিশেষজ্ঞরা এমনটিই মনে করেন।  আসুন সঙ্গী বেছে নেওয়ার কৌশল জেনে নিই।  

* অনেকে খাদ্য গ্রহণের বিষয়ে নিখুঁত হতে চান।  তারা নিয়ম মেনে এগিয়ে যেতে থাকেন।  একটা পদ শেষ করে তবেই অন্য পদের দিকে এগিয়ে যান।  এরা সাধারণত সব কাজে নিখুঁত হতে চান।  খুতখুতে স্বভাবে এ মানুষগুলো খুবই পর্যবেক্ষণশীল হয়ে থাকেন। 

* রোমাঞ্চপ্রিয় সঙ্গী-সঙ্গিনীরা খাবারের তালিকার বাইরের খাবার খোঁজেন।  এরা খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাতে ভালোবাসেন।  এরা রোমাঞ্চের খোঁজ করেন।  নতুন নতুন জিনিস আবিষ্কারের আগ্রহ এদের মধ্যে অনেক বেশি।  কাজেই তাদের সঙ্গে সময় কাটানোও বেশ উপভোগ্য হয়ে ওঠে।  

* আপনার সঙ্গী-সঙ্গিনী কি খুবই ধীরে ধীরে খান? অনেকে একসঙ্গে বসলে কি তিনিই সবার পরে খাওয়া শেষ করে ওঠেন? তাহলে আপনি খুশী থাকতে পারেন।  এ ধরনের মানুষ আত্মবিশ্বাসী এবং ধীরস্থির মানসিকতার অধিকারী হন প্রকৃতিগতভাবেই।  তা ছাড়া ভালোবাসার ক্ষেত্রেও তারা এগিয়ে। 

* যদি তিনি দ্রুত খান তবুও মন্দ নয়।  এরা উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন।  লক্ষ্য রেখে এগিয়ে যান।  এরা সব সময়ই নতুন কিছু করার চেষ্টা করেন।  চটপটে হয়ে থাকেন তারা।  তবে মাঝে মধ্যেই অধৈর্য্য হয়ে ওঠেন।  কাজেই এদের মধ্যেও নেতিবাচক কিছু মিলবে না।  

* খাওয়া নিয়ে যারা অতিব্যস্ত হয়ে পড়েন তাদের বিষয় আবার আলাদা।  এরা কিন্তু নিজেদের সুবিধাজনক অবস্থান থেকে বেরিয়ে আসতে চান না।  নতুন কিছু নিয়ে পরীক্ষামূলক কিছু চালাতেও অনাগ্রহী।  গবেষণায় বলা হয়, এরা সঙ্গী হিসাবে চিন্তার বিষয় হয়ে ওঠে।  তারা নিজেরাই নানা কারণে  শঙ্কায় থাকেন।  তাই তাদের সঙ্গে সময় কাটানো বেশ কষ্টকর হয়ে ওঠে মাঝে মাঝে।