২:৫৫ পিএম, ২০ অক্টোবর ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০


সাজাপ্রাপ্ত আসামীকে ১৫ বছর পর গ্রেফতার!

০৬ জুন ২০১৮, ০৩:১৫ পিএম | জাহিদ


হাবিব সরোয়ার আজাদ, সিলেট প্রতিনিধি : রাজধানী ঢাকার (ডিএমপির) রমনা থানার একটি ডাকাতি মামলায় সুনামগঞ্জর তাহিরপুরে থানা পুলিশ শফিকুল ইসলাম (৩৫) নামের দেড় বছরের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামীকে ১৫ বছর পালিয়ে থাকার পর গ্রেফতার করেছে। 

সে উপজেলার বড়দল উওর ইউনিয়নের বারহাল গ্রামের মৃত নজরুল ইসলাম ওরফে নাসির উদ্দিন বেপারির ছেলে।  শফিকুল উপজেলার বাদাঘাটের প্রয়াত ঠেলাগাড়ি শ্রমিক জমির উদ্দিনের পালক সন্তান ছিল। 

বুধবার দুপুরে উপজেলার কামড়াবন্দ গ্রামে অভিযান চালিয়ে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির সদস্যরা  তাকে গ্রেফতার করেছে। 

তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আমির উদ্দিন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলার কামড়াবন্দ গ্রামে এক আত্বীয়ের বাড়িতে পলাতক থাকা অবস্থায় বুধবার বেলা ১২টার দিকে শফিকুলকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। 

থানা পুলিশ জানায়, ১৯৯৭ সালে রাজধানী ঢাকা (ডিএমপি)’র রমনা থানায় শফিকুল ও তার সহযোগীদের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করা হয়।  ওই মামলায় ২০০৩ সালের এক রায়ে ঢাকা মহানগর হাকিম আদালতের বিজ্ঞ বিচারক শফিকুলকে ১ বছরের ও আরো অনধিক ৬ মাস, ৫’শত টাকা অর্থদন্ড  সহ  মোট দেড় বছরের কারাদন্ড রায় প্রদান করেন। 

এরপর থেকেই শফিকুল রাজধানী ঢাকা থেকে আত্বগোপন করে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে থাকে। 
সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খাঁন জানান, যেহেতু আদালতের মাধ্যমে গ্রেফতারী পরোয়না জারি করা হয়েছিলো সেক্ষেত্রে গ্রেফতারকৃত সাজাপ্রাপ্ত আসামীকে (আজ) বুধবার সুনামগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতেই সোপর্দ করা হবে এরপর ঢাকার মহানগর হাকিম আদালতে তাকে পাঠানো হবে। 


keya