১:০৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


সৌদি যুবরাজকে ইসরাইলি সংসদে বক্তব্য রাখার আহ্বান

০৫ জুলাই ২০১৮, ১১:১৮ পিএম | নকিব


এসএনএন২৪.কম : সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে ইসরাইলের সংসদ নেসেটে দাঁড়িয়ে বক্তব্য রাখার আহ্বান জানিয়েছেন ইহুদিবাদী নেতা ইউসি ইউনা। 

ইসরাইলের সংসদ সদস্য ইউসি ইউনা সৌদি যুবরাজকে উদ্দেশ করে বলেছেন, আসুন আমাদের সংসদে দাঁড়িয়ে বক্তব্য রাখুন।  সময় এসেছে সাহসী পদক্ষেপ নেওয়ার।  মিশরের প্রয়াত প্রেসিডেন্ট আনোয়ার সাদাতের পথ অনুসরণ করতে সৌদি যুবরাজের প্রতি আহ্বান জানান তিনি।  আরব ও মুসলিম বিশ্বের প্রতিবাদ উপেক্ষা করে আনোয়ার সাদাত ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে চুক্তি সই করেছিলেন।  চুক্তি সইয়ের কয়েক বছর পর ১৯৮১ সালে তিনি নিহত হন। 

সৌদি আরব ও দখলদার ইসরাইলের মধ্যে সম্পর্ক প্রতিষ্ঠার প্রক্রিয়া এগোচ্ছে বলে যখন বিভিন্ন মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে ঠিক তখনি সৌদি যুবরাজকে তাদের সংসদে বক্তব্য রাখার আহ্বান জানালেন ইহুদিবাদী এই নেতা। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আহ্বানে সাড়া দিয়ে ইসরাইলের স্বার্থ অক্ষুন্ন রেখে ফিলিস্তিনিদের ওপর একটি কথিত শান্তি পরিকল্পনা চাপিয়ে দেওয়া হবে বলে সম্প্রতি খবর প্রকাশিত হয়েছে।  বলা হচ্ছে, ওই শান্তি পরিকল্পনায় ফিলিস্তিনিদের স্বার্থের বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয় নি।