৫:১৬ এএম, ২০ অক্টোবর ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১




সেনাবাহিনীতে ভূয়া চাকরী দিয়ে অর্থ হাতিয়ে নেয়া এক প্রতারক গ্রেফতার

১০ অক্টোবর ২০১৯, ১০:৪১ এএম | নকিব


তানভীর আহমেদ হীরা ,জামালপুর প্রতিনিধি : জামালপুরের সেনাবাহিনীতে চাকরী দেবার নামে বিভিন্ন লোকের কাছে থেকে অর্থ আদায়কারী  প্রতারক চক্রে সদস্য মো: মোশারফ হোসেনকে(৩৭) গ্রেফতার করেছে র‌্যাব-১৪ । 

 র‌্যাব-১৪ সিপিসি-১ জামালপুরের কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মো: তোফায়েল  আহমেদ মিয়ার দিক নির্দেশনায় কোম্পানী স্কোয়াড় কমান্ডার সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ ও সহকারী পুলিশ মো: তফিকুল আলম এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল প্রযুক্তির সহায়তা নিয়ে বুধবার রাজধানী  ঢাকার উত্তরায় খানটেক মসজিদ এলাকায় থেকে অভিযান চালিয়ে ইসলামপুর উপজেলার পুটিমারী  ইউনিয়নের চিনারচর গ্রামের মো: ছাহেল আলীর ছেলে প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোশারফ হোসেনকে(৩৭) গ্রেফতার করে র‌্যাব-১৪ । 

পরে তাকে রাতেই জামালপুর  র‌্যাব-১৪ কার্যালয়ে নিয়ে এসে প্রাথমিক জিঞ্জাসাবাদ করলে, সে জানায় মোশারফ হোসেন র্দীঘ দিন যাবত মানুষের সাথে প্রতারণা করে আসছে । 

এ যাবত ১১জনের কাছ থেকে সেনাবাহিনীর চাকরী দেওয়ার কথা বলে ১ কোটি ৫০লাখ টাকা হাতিয়ে নিয়েছে । 

সে নিজেই সেনাবাহিনীর চাকরীর নিয়োগ পত্র তৈরি করে  র্প্রাথীদের  দিয়ে থাকেন। সেই নিয়োগপত্রে সেনাবাহিনীর বিভিন্ন অফিসারের জাল সাক্ষর সম্বলিত থাকে বলে জানা গেছে।  

র‌্যাব-১৪’র কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মো: তোফায়েল  আহমেদ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান তাকে ধরতে একটু সময় লাগে।  প্রযুক্তি ব্যবহার করে তাকে ধরতে হয়েছে ।  মোশারফ হোসেনের বিরুদ্ধে  একটি মামলা রয়েছে সে গ্রেফতারী পরোয়ানা আসামী । 

উল্লেখ্য যে, শেরপুর জেলার সোয়াল পাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে প্রতারণার শিকার লিটন মিয়া (২০) তাকে গত বছরের ২৬নভেম্বরে চাকরী দেওয়া হয় ।  পরে ২৬ জানুয়ারী ২০১৯ সালে ট্রেনিংয়ে গেল সে জানতে পারে তার কাগজ পত্র ভুয়া ।  পরে জামালপুর ইসলামপুর আদালতে মামলা দায়ের করলে আদালত ্ওই ব্যাক্তির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে ।