৯:৪৯ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় মোটর সাইকেল কয়লা ও মদের চালান আটক

১২ নভেম্বর ২০১৭, ০৬:৩৫ পিএম | মুন্না


হাবিব সরোয়ার আজাদ, সিলেট প্রতিনিধি : সুনামগঞ্জ -২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়নের টহল দল প্রথম বারের মত সীমান্ত থেকে রবিবার বিকেলে ভারতীয় চোরাই মোটরসাইকেলের একটি চালান আটক করেছে।  একই দিন জেলার তাহিরপুরে পৃথক চারটি অভিযানে বিপুল পরিমাণ চোরাই কয়লা ও মদের চালান আটক করেছে বিজিবির টহল দল। 

ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল নাসির উদ্দিন আহমদ পিএসসি জানান, সদর উপজেলার আশাউড়া বিওপির বিজিবির একটি টহল দল বিকেলে সীমান্তের ওপার থেকে চোরাই পথে নিয়ে আসা নৈগাং এলাকা থেকে ৪টি ভারতীয় মোটরসাইকেল আটক করেছে। ’ আটককৃত মোটর সাইকেলের চালানের মুল্য প্রায় ৭ লাখ টাকা। 

ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের অপর একটি সুত্র জানায়, জেলার তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট বিওপির টহল দল রবিবার সীমান্তের ওপার থেকে বালিয়াঘাটার লালঘাট এলাকা দিয়ে বিনা শুল্কে নিয়ে আসা বস্তা বোঝাই ৯৯২ কেজি কয়লা ও বালিয়াঘাট বিওপির অপর একটি টহল দল লাকমা এলাকা থেকে একই দিন ২ হাজার ৩২০ কেজি কয়লা, বীরেন্দ্রনগর বিওপির অপর আরেকটি টহল দল বাগলীছড়া থেকে ৪ হাজার ১১০ কেজি চোরাই কয়লার চালান আটক করেছে। 

অপরদিকে উপজেলার লাউড়েরগড় বিওপির টহল দল রবিবার বিকেলে মনাইপাড় নামক এলাকা থেকে ৪৮ বোতল ভারতীয় অফিসার্স চয়েজ মদের বোতল আটক করেছে।  বিজিবির দাবি আটককৃত কয়লা ও মদের চালানের মুল্য ১ লাখ ৬৮ হাজার ৪৫৬ টাকা।