৫:১৩ এএম, ৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার | | ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪




সিনেমা হলে ফ্লপ, নেটফ্লিক্সে বাজিমাত!

১৫ অক্টোবর ২০২২, ১০:২০ এএম |


বিনোদন ডেস্ক :

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খানের দীর্ঘ চার বছরের পরিশ্রমের ফসল ‘লাল সিং চাড্ডা’।  ভক্তদের সীমাহীন আগ্রহ-প্রত্যাশা ছিলো সিনেমাটি ঘিরে।  কিন্তু প্রত্যাশার সিকিভাগও পূরণ হয়নি।  না ভক্তদের, না আমির খানের।  কারণ একদিকে সিনেমাটি বাজে প্রতিক্রিয়া পেয়েছে, আর সে কারণে বক্স অফিসেও হয়েছে ফ্লপ। 


কিন্তু সিনেমা হলে মুখ থুবড়ে পড়লেও অনলাইনে বাজিমাত করেছেন ‘লাল সিং’ আমির।  নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর থেকে ব্যাপক সাড়া পাচ্ছে সিনেমাটি।  জানা গেছে, বিশ্বব্যাপী জনপ্রিয় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তির পর থেকে ভারতে এক নম্বর অবস্থানে রয়েছে ‘লাল সিং চাড্ডা’।  আর গ্লোবালি সিনেমাটির অবস্থান দ্বিতীয়। 


চলতি মাসের প্রথম দিকে ঘোষণা ছাড়াই হঠাত নেটফ্লিক্সে মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’।  এরপরও দর্শক হুমড়ি খেয়ে পড়ছে।  এ পর্যন্ত প্ল্যাটফর্মটিতে ৬ দশমিক ৬৩ মিলিয়ন ঘণ্টা দেখা হয়েছে সিনেমাটি! শুধু ভারতে নয়, বাংলাদেশ, সিঙ্গাপুর, ওমান, শ্রীলংকা, বাহরাইন, মালয়েশিয়া, মরিশাস ও আরব আমিরাতেও এটি নাম্বার ওয়ান পজিশনে রয়েছে। 


গত ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় অদ্বৈত চন্দন পরিচালিত এই সিনেমা।  কিন্তু সমালোচকদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পায়।  দর্শকও সন্তুষ্ট হতে পারেনি সিনেমাটি দেখে।  ফলে ১৮০ কোটি রুপি বাজেটের সিনেমাটি টেনেটুনে ৮৮ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।  তবে সেই ব্যর্থতা কিছুটা হলেও ঘুচে যাচ্ছে নেটফ্লিক্স স্ট্রিমিংয়ে। 


অস্কারজয়ী হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় নির্মাণ ‘লাল সিং চাড্ডা’।  এর নাম ভূমিকায় অভিনয় করেন আমির খান।  তার সঙ্গে দেখা গেছে কারিনা কাপুর, নাগা চৈতন্য, মানব বিজ, মোনা সিং-সহ আরও অনেককে। 


সূত্র: টাইমস অব ইন্ডিয়া


keya