৫:৪৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৭ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

১১ সেপ্টেম্বর ২০১৭, ০৭:৪২ এএম | এন এ খোকন


এসএনএন২৪.কম : বাংলাদেশ সময় রোববার সকালে হাড্ডাহাড্ডি লড়াই শেষে সেন্ট কিটস এন্ড নেভিসকে হারিয়ে সিপিএল এর ফাইনালের শিরোপা নিজের ঘরে তুললো ত্রিনবাগো।  ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে নাটকীয় ও রোমাঞ্চকর জয় পেয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। 

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে আগে ব্যাটিংয়ে নামা সেন্ট কিটস নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে।  জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাকফুটে চলে গেলেও শেষদিকের নাটকীয়তায় ৩ উইকেট ও ৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ত্রিনবাগো নাইট রাইডার্স। 

১৩৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯০ রানেই ৭ উইকেট হারিয়ে হারের মুখে পড়ে ত্রিনবাগো।  জিততে শেষ ১৩ বলে ২৮ রান দরকার ছিল দলটির।  এসময় ব্যাট হাতে ঝড় তোলেন কেভন কুপার।  তার ঝোড়ো ব্যাটিংয়ে রোমাঞ্চকর জয় দিয়ে শিরোপা উৎসব করে ত্রিনবাগো। 

প্রথমবারের মতো সিপিএলের ফাইনালে ওঠেও শিরোপার স্বাদ পাওয়া হলো না ক্রিস গেইলের সেন্ট কিটসের।  অন্যদিকে পঞ্চম আসরে এটি ত্রিনবাগোর দ্বিতীয় শিরোপা।  নাম পরিবর্তনের পর প্রথম শিরোপা দলটির।  ২০১৫ সালে ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল নামে শিরোপা জয় করে ফ্র্যাঞ্চাইজিটি। 

ত্রিনবাগোর নাটকীয় জয়ে ১৪ বলে দুটি করে চার-ছক্কায় ২৯ রানের অপরাজিত ইনিংস খেলেন কুপার।  এছাড়া কলিন মুনরো ২৯, দিনেশ রামদিন ২৬ এবং হামজা তারিক করেন ১৮ রান।  সেন্ট কিটসের হয়ে দুটি করে উইকেট নেন শেল্ডন কট্টেল, মোহাম্মদ হাফিজ ও তাবরাইজ শামসি। 

এর আগে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া সেন্ট কিটস কার্লোস ব্রাফেট এবং মোহাম্মদ নবীর দৃঢ়তায় মাঝারি মানের পুঁজি সংগ্রহ করে।  লো স্কোরিং ম্যাচে সেন্ট কিটসের হয়ে ব্রাফেট সর্বোচ্চ ৩০ রান করেন।  নবী ৫ বলে খেলেন ১৮ রানের ঝোড়ো ইনিংস।  এছাড়া এভিন লুইস ১৬, ব্রান্ডন কিং ১৯, জোনাথন কার্টার ২১ এবং ডেভন থমাস করেন ১৭ রান। 

ত্রিনবাগোর হয়ে দুটি করে উইকেট নেন জেভন শার্লস ও কেভন কুপার।  সুনিল নারিন ও রনশফোর্ড বিটন নেন একটি করে উইকেট। 


Abu-Dhabi


21-February

keya