২:২৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | | ১৮ মুহররম ১৪৪১




স্বচ্ছতার সাথে বাস্তবায়নের সুপারিশ জনগণকে দেয়া প্রতিশ্রুতি

২২ আগস্ট ২০১৯, ০৯:৫০ এএম | নকিব


এসএনএন২৪.কম: জনগণকে দেয়া প্রতিশ্রুতিসমূহ স্বচ্ছতা, দক্ষতা  ও বস্তুনিষ্ঠতার সাথে বাস্তবায়নের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। 

১০ম জাতীয় সংসদের প্রথম অধিবেশন হতে শেষ অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের ফ্লোরে এই পর্যন্ত দেওয়া প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতি বাস্তবায়নের হালনাগাদ অবস্থা পর্যালোচনা করে এ সুপারিশ করা হয়।  

সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এ সুপারিশ করা হয়। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ।  মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা, কমিটির সদস্য আলহাজ মো. দবিরুল ইসলাম, মইনউদ্দীন খান বাদল, আব্দুল মান্নান বৈঠকে অংশ নেন। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্পসমূহ পর্যালোচনা করা হয়।  এসময় প্রকল্প বাস্তবায়নে সরকারের ‘বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন’ বিভাগের পর্যবেক্ষণ অনুসরণের মাধ্যমে মন্ত্রণালয়ের কূটনৈতিক সফলতা এবং অগ্রাধিকার ভিত্তিতে অর্থনৈতিক কর্মকাণ্ডের সম্প্রসারণের সুপারিশ করা হয়। 

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিবগণ, আইএমইডি এর সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


keya