৭:০৭ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


সাংবাদিককে মারধরের ঘটনায় ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের তিব্র নিন্দা

০৮ আগস্ট ২০১৮, ০২:৪২ পিএম | জাহিদ


মো.আশরাফুল আলম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ঢাকার সায়েন্স ল্যাব, ঝিগাতলা ও ধানমন্ডি এলাকায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের উপর হামলা ও মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফুলবাড়ী থানা প্রেস ক্লাব। 

ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক মো. আফজাল হোসেন এবং সাধারণ সম্পাদক মো. আশরাফুল আলমসহ প্রেস ক্লাবের সকল সাংবাদিক বৃন্দ।  বিবৃতিতে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে স্কুলের শিক্ষার্থীদের আন্দোলনে উপরোল্লিখিত এলাকায় গত ৩ দিনে পেশাগত দায়িত্ব পালনের জন্য সংবাদ ও ছবি সংগ্রহ করতে গেলে প্রায় ৩০ জন সাংবাদিক আহত ও হয়রানির শিকার হন। 

দেশের ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দ্বারা এ হামলার ঘটনা ঘটেছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে।  ন্যাক্কারজনক এ হামলার সময় সাংবাদিকদের ক্যামেরা ও মুঠোফোন ভেঙ্গে ফেলে।  এছাড়া মেমোরী কার্ডে সংরক্ষিত ছবি ও ভিডিও মুছে ফেলতে বাধ্য করা হয়। 

সাংবাদিক পরিচয় নিশ্চিত হওয়ার পরও এ ধরনের হামলা দেশের স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি স্বরুপ।  পেশাগত দায়িত্ব পালনে বাঁধা প্রদানের এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি এ ধরনের হামলার ঘটনা সাংবাদিকতার মত মুক্ত ও স্বাধীন পেশা বাধাগ্রস্ত হবে।  সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং সত্য উন্মোচনে আমরা সব পক্ষ থেকে গণমাধ্যম কর্মীদের প্রতি সংযত ও দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করছি।  একই সাথে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।