১২:৫৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

স্বল্প মূল্যে বাজারে আসল হুয়াওয়ে

২০ আগস্ট ২০১৭, ০৮:২৬ পিএম | সাদি


এসএনএন২৪.কম : ওয়াই সিরিজের নতুন সংস্করণ ওয়াই ফাইভ ২০১৭ নিয়ে এসেছে হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপ।  কলেজ পড়ুয়া এবং সদ্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে এমন সব তরুণ শিক্ষার্থীদের বাজেট ও চাহিদার কথা মাথায় রেখে উক্ত হ্যান্ডসেটটি দেশের বাজারে আনল প্রতিষ্ঠানটি।  

স্বল্প বাজেটে মাল্টিটাস্কিং সুবিধা, অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও ফ্রন্ট ক্যামেরার ফ্ল্যাশ লাইট হ্যান্ডসেটটি শিক্ষার্থীদের চাহিদা মেটাতে সক্ষম।   ওয়াই ফাইভ ২০১৭ সংস্করণটি শৈল্পিক নকশায় সজ্জিত।  ফোনটিতে আছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম।  মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে  মেমোরি সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। 

ফোনটির ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে ১২৮০*৭২০ রেজ্যুলেশন সমর্থন করে।  উন্নত ছবি এবং সেলফি তোলার জন্য এই ফোনটির পিছনে ডুয়েল এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল এবং সামনে ফ্ল্যাশ সুবিধাসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত করা হয়েছে, যা দিয়ে কম আলোতেও উজ্জ্বল ছবি তোলা যাবে। 

এছাড়া জিও ট্যাগিং, টাচ ফোকাস ও ফেস ডিটেকশন ফিচার থাকায় ফোনটিকে স্বল্প বাজেটের ইন্টিলিজেন্ট ক্যামেরার ফোন বলা হয়েছে।  ফোনটিতে দীর্ঘক্ষণ স্মার্ট ব্যবহারের জন্যে পাওয়ার সেভিং মোড সুবিধা ও অধিক ক্ষমতাসম্পন্ন ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।  এটি  অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চলবে। 

মাল্টিটাস্কিং সুবিধা পেতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়াড-কোর ১.৪ গিগাহার্টজ প্রসেসর। 

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিভাগের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘নতুন হ্যান্ডসেটটি তরুণ প্রজন্ম ছাড়াও স্বল্প বাজেটের স্মার্টফোনপ্রেমীদের চাহিদা মেটাবে। 

আজ থেকে ওয়াই ফাইভ ২০১৭ রাজধানীর যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধারা সিটি শপিং মলের হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরসহ দেশের ৬৪টি জেলার হুয়াওয়ের ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাবে।  ফোনটির মূল্য ১০ হাজার ৯৯০ টাকা।