২:২৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার | | ১ সফর ১৪৪২




সবসময় চাপ এবং চ্যালেঞ্জগুলো উপভোগ করি’

১৬ মার্চ ২০২০, ১০:০৫ এএম | নকিব


এসএনএন২৪.কম: সেঞ্চুরি দিয়ে এবারের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু করলেন বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। 

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন ঢাকা আবাহনীর হয়ে খেলতে নামা মুশফিক। 

অথচ স্কোর বোর্ডে ৬৭ রান যোগ করতেই লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসেন সহ টপঅর্ডারের ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী।  কিন্তু দলের প্রয়োজনেই সেঞ্চুরি করে দেখিয়ে দেন ডানহাতি এই ব্যাটসম্যান। 

ম্যাচ সেরা হওয়া আবাহনীর অধিনায়ক মুশফিক জানিয়েছে, তিনি সবসময় চাপ আর চ্যালেঞ্জ নিয়ে খেলতে বেশি পছন্দ করেন।  ব্যক্তিগতভাবে মুশফিক মনে করেন চাপ জয় করতে পারলেই সামনে এগিয়ে যাওয়া সম্ভব। 

মুশফিক বলেন, ‘আমি সবসময় এই চাপ এবং চ্যালেঞ্জগুলো উপভোগ করি।  এখান থেকে যখন আপনি ওভারকাম করতে পারবেন তখন এই জিনিসগুলো ব্যক্তিগত দিক থেকে আপনাকে এক স্টেপ এগিয়ে দেবে। 

আমি সবসময় এই জিনিসগুলো উপভোগ করি, সেটা শুধু ঘরোয়া লিগ কিংবা আবাহনীর জন্য না।  তবে আমি চেষ্টা করি যে লেভেলেই খেলি সেটা ঘরোয়া কিংবা আন্তর্জাতিক যেটাই হোক, সবসময় দলের জয়ে আমার অবদান যেন বেশি থাকে সেটা মাথায় থাকে।  সত্যি কথা বলতে আসলেই একটু নার্ভাস ছিলাম।  এটা ছিল আবাহনীর হয়ে আমার প্রথম ম্যাচ।  আর ওরা সবসময় কিন্তু চ্যাম্পিয়ন দল গড়ে।  অধিনায়ক হিসেবে আমি এর আগেও যেটা বলেছি যে সামনে থেকে নেতৃত্ব দিতে চাই এবং খুবই গুরুত্বপূর্ণ ছিল যে মোসাদ্দেক এবং সাইফউদ্দিন অসম্ভব ভালো ব্যাটিং করেছে এই উইকেটে।  একটু কঠিন ছিল প্রথমটা।  তবে সবমিলিয়ে ভালো হয়েছে। 


keya