৮:২৯ পিএম, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার | | ১৬ জ্বিলকদ ১৪৪০




সব পদক্ষেপ নেওয়া হয়েছে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে না উঠতে : আইজিপি

০১ জুলাই ২০১৯, ০৭:২৭ পিএম | নকিব


এসএনএন২৪.কম : ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইসলামিক স্টেট (আইএস) সদস্য সংগ্রহের চেষ্টা করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। 

তবে প্রযুক্তি ব্যবহার করে তাদের অনলাইন কার্যক্রমকে নষ্ট করে দেওয়া হচ্ছে বলে জানান তিনি। 

সোমবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রযুক্তিগত নানা সেবা কার্যক্রমের উদ্বোধন শেষে মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সাংবাদিকদের আইজিপি এসব কথা তিনি। 

তিনি বলেন, বাংলাদেশ থেকে জঙ্গিরা আইএসের মতাদর্শ বাস্তবায়নে অনেকে সিরিয়া গেলেও একজনও ফিরে আসেনি।  এছাড়া নব্য জঙ্গীরা আইএস মতাদর্শের দিকে ঝুঁকে পড়ছে।  আমাদের বিভিন্ন টিম এসব দমনে সজাগ রয়েছে।  প্রযুক্তি ব্যবহার করে তাদের অনলাইন কার্যক্রমকে নষ্ট করে দেওয়া হচ্ছে। 

জাবেদ পাটোয়ারী আরও বলেন, হলি আর্টিজেনের ঘটনার পর আইএস অনুসারী জঙ্গিরা বাংলাদেশ থেকে দমন হলেও আবারও ইন্টারনেট ও সামাজিক মাধ্যমে তারা বাংলাদেশে সদস্য সংগ্রহের চেষ্টা করছে।  তবে ভয়ের কিছু নাই।  দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে যাতে না পারে সেজন্য সকল পদক্ষেপ নেওয়া হয়েছে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার  আব্দুল আলীম মাহমুদ, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল ফারুক, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ। 


keya