৪:৪২ পিএম, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার | | ৪ সফর ১৪৪০


পাওনা টাকা দিতে দেরি হওয়ায়

সাভারের আশুলিয়ায় এক চীনা নাগরিককে পিটিয়ে আহত করেছে কৃষকরা

০২ এপ্রিল ২০১৮, ১২:৩৭ পিএম | নকিব


মাহিদুল মাহিদ, সভার প্রতিনিধি : রাতে আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় এঘটনা ঘটে।  আহত ওই চীনা নাগরিকের নাম ঝং ইয়ংলিন (৪৫)।  খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

এলাকাবাসী জানায় আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় ঝং ইয়ংলিন নামের ওই নাগরিক ইয়োপেই বিডি নুডুলস নামের একটি কারখানা গড়ে তুলেছেন।  কারখানার পাশাপাশি তিনি ওই এলাকায় একটি জমি লিজ নিয়ে পুই শাক ও বাধা কপি চাইনিজ সবজি চাষ করেন।  পরে গত দুই দিন আগে ওই চাইনিজ সবজি বাগানের ঘাস পরিস্কার করার জন্য স্থানীয় তিন জন কৃষষকে দুই হাজার পঞ্চাশ টাকা চুক্তি করেন তিনি।  ঘাস পরিস্কার করার পরে গতকাল রাতে ওই তিন কৃষক পাওনা টাকা চাইতে যান ওই চীনা নাগরিকের কাছে। 

এসময় সে এক দিন পরে টাকা দিতে পারবে বলে জানালে কৃষকরা ক্ষীপ্ত হয়ে ওই চীনা নাগরিককে পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।  পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে একটি ফার্মাসিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন।  এঘটনায় ওই চীনা নাগরিকের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।  খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  ওই চীনা নাগরিকের সারা শরীরে আঘাতের চিহৃ রয়েছে । 

এবিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন চীনা নাগরিককে মারার ঘটনার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে ও এঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।