৭:৩২ এএম, ২৫ মে ২০১৮, শুক্রবার | | ১০ রমজান ১৪৩৯

South Asian College

সাভারে আশুলিয়ায় পোশাক কারখানার ভিতরে এক শ্রমিককে পিটিয়ে আহত করল মালিকপক্ষ

১৭ মে ২০১৮, ১১:০৬ এএম | মুন্না


মাহিদুল মাহিদ, সাভার প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ভিতরে রুবেল নামের (২৩)  এক শ্রমিককে পিটিয়ে আহত করেছে মালিকপক্ষের লোকজন। 

এঘটনায় শ্রমিকরা বিক্ষোভ করলে প্রায় ১০ জন শ্রমিককে কারখানার ভিতরে প্রবেশ করতে দেয়নি মালিকপক্ষ।  সকালে আশুলিয়ার বড়রাঙ্গামাটিয়া এলাকায় ওয়াররিট গার্মেন্টস এ ঘটনা ঘটে। 

শ্রমিকরা জানায় ওই পোশাক কারখানায় কাজ করে প্রায় এক’শ ১০ জন শ্রমিক।  শ্রমিকদের এপ্রিল মাসের অর্ধেক মােেসর বেতন দেওয়ার কথা ছিলো আজ।  কিন্ত মালিকপক্ষ আচ সকালে বেতন না দেওয়ায় কারখানার পরিচালক মিল্লাত হোসেনের নির্দেশে রুবেল নামের এক শ্রমিককে পিটিয়ে আহত করে এক কর্মকর্তা।  পরে এখবর কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকরা কর্মবিতরতি পালন করে কারখানার সামনে বিক্ষোভ করলে কারখানার ডিরেক্টর মিল্লাত হোসেন ভাড়া করে সন্ত্রাসী এনে শ্রমিকদের ভয়ভিতি ও হত্যার হুমকি প্রদান করেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা এখনো কারখানায় কাজে যোগ দেয়নি। 

এবিষয়ে কারখানার ডিরেক্টর মিল্লাত হোসেন বলেন কাজ না করলে শ্রমিকদের আমি কারখানার ভিতলে শিকল দিয়ে বেধে কাজ করে নিবো ও তাদেরকে মারপিট করানো হবে। 

এদিকে কারখানার অন্য ডিরেক্টর শরিফুল ইসলাম বলেন ডিরেক্টর মিল্লাত মানসিক ভাবে অসুস্থ তাই ভাড়াটে সন্ত্রাসী এনে শ্রমিকদের ভয়ভিতি প্রদর্শন করেছে ওর হয়ে আমি দুঃখিত। 

এঘটনায় শ্রমিকরা কারখানার ডিরেক্টর মিল্লাত হোসেনের অপসারণ দাবি করেছে। 

অন্যদিকে এপ্রিল মাসের অর্ধেক মাসের বেতনের দাবিতে আশুলিয়ার গৌরিপুর এলাকায় ট্রাউজার লাইন গার্মেন্টস এর শ্রমিকরা গতকাল থেকে কারখানার উৎপাদন বন্ধ রেখে কর্মবিরততি করে আসছে। 

এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 

Abu-Dhabi


21-February

keya