১০:৫৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার | | ১ মুহররম ১৪৩৯

South Asian College

স্মার্ট লকেট

১৬ আগস্ট ২০১৭, ১২:০৪ পিএম | এন এ খোকন


এসএনএন২৪.কম : পরিধানযোগ্য প্রযু্ক্তি পণ্যের বহরে যোগ হলো স্মার্ট লকেট।  ওয়াইফাই পণ্য প্রযুক্তিকারী প্রতিষ্ঠান উবিকুইটি এই স্মার্ট লকেট বাজারে এনেছে।  এর বিশেষত্ব হচ্ছে এটি গলার পরিধানকরা অবস্থায় লাইভ স্ট্রিমি করা যাবে।  পাশাপাশি এটি দিয়ে ভিডিও ও স্থিরচিত্র ধারণ করা যাবে। 

ফ্রন্ট রো নামের এই ডিভাইসটিতে টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে।  এটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত।  অ্যাপের মাধ্যমেও এই ডিভাইসের ক্যামেরা নিয়ন্ত্রণ করা যাবে। 

স্টান্ডবাই মোডে লকেটটি ৫০ ঘণ্টা পর্যন্ত সচল থাকবে।  এছাড়াও এটি দুই ঘণ্টা ভিডিও রেকর্ড কিংবা লাইভ স্ট্রিমিং করতে পারবে।  ডিভাইসটি কয়েক সেকেন্ড পর স্বয়ংক্রিয়ভাবে ছবিতুলো সেগুলো দিয়ে টাইম ল্যাপ্স ভিডিও তৈরি করতে পারে।  স্টোরি মোড এটি ১৬ ঘণ্টা পর্যন্ত কাজ করবে। 

ডিভাইসটিতে দুইটি ক্যামেরা রয়েছে।  প্রধান ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।  এই ক্যামেরার ফিল্ড অব ভিউ ১৪৮ ডিগ্রি।  এতে ১০৮০ পিক্সেল রেজুলেশন পাওয়া যাবে।  দ্বিতীয় ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। 

এতে আছে ২ জিবি র‌্যাম, ৩২ জিবি রম।  এটি ইউটিউবের মাধ্যমে ভিডিও স্ট্রিমিং করতে পারে।  এছাড়াও ডিভাইসটির ছবি ও ভিডিও টুইটার, ফেসবুকে আপলোড করা যাবে।  ব্লুটুথ ও ওয়াইফাইয়ের সঙ্গে এটি কানেক্ট করতে পারে। 

স্মার্ট লকেটটির মূল্য ৩৯৯ ডলার।