১২:৩৯ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

সিলেটকে হারিয়ে ঢাকার উড়ন্ত সূচনা

১১ নভেম্বর ২০১৭, ১০:১৯ পিএম | সাদি


এসএনএন২৪.কম : বিপিএলের সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচে হেরে যাওয়ার পর ঢাকা পর্বের প্রথম ম্যাচে হারের তিক্ত স্বাদ পেল সিলেট সিক্সার্স।  এই হারের ফলে টানা দ্বিতীয় হারের লজ্জায় ডুবলো সিলেট। 

ঢাকা পর্বে শনিবার (১১ নভেম্বর) মাঠে নেমেই জ্বলে উঠলো ঢাকা ডায়নামাইটস।  টসে জিতে সিলেটকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে ভালো ফল পেয়েছে ঢাকা।  ঢাকার বোলারদের বোলিং তোপের মুখে পড়ে শুরু থেকেই উইকেট হারানোর মহড়ায় নামে সিলেট।  শেষ পর্যন্ত মাত্র ১০১ রান করেই শান্ত থাকতে হয় নাসিরের সিলেটকে। 

সিলেটের হয়ে সর্বোচ্চ ৩০* রান করেন আবুল হাসান।  তিনি ২৬ বল খরচ করে ৩টি চার ও একটি ছক্কার মারে এই রান সংগ্রহ করেন।  এ ছাড়া সিলেটের ঘূর্ণিমানব তাইজুল করেন দ্বিতীয় সর্বোচ্চ রান।  তিনি একটি চারের মারে ২০ বল খরচ করে ১৬* রান করেন। 

এ ছাড়া ওপেনার গুণাথিলাকা করেন ১৫ এবং সিলেট অধিনায়ক নাসির হোসেন করেন ১০ রান।  ঢাকার বোলারদের তোপের মুখের পড়ে আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের কোঠায় পৌঁছাতে পারেননি।  পরে নির্ধারিত ওভার শেষে ১০১ রানেই গুটিয়ে যায় সিলেটের ইনিংস। 

ঢাকার হয়ে ৪টি আফ্রিদি ও সুনিল নারিন ৩টি উইকেট নিয়ে সিলেটের ব্যাটিং লাইনআপে ধস নামিয়ে দেন।  এ ছাড়া আবু হায়দার রনি নেন দুটি উইকেট। 

জবাবে ১০২ রানের লক্ষ্যে খেলতে নেমে তেমন বেগ পেতে হয়নি ঢাকাকে।  দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিজে নেমেই মারমুখী ভূমিকায় অবর্তীর্ণ হন।  এভিন লেইস ও বুম বুম আফ্রিদির বিধ্বংসী ব্যাটিংয়ে জয়ের ভিত গড়ে তুলে ঢাকা।  লেইস মাত্র ১৮ বল মোকাবেলা করে ৪৪ রান সংগ্রহ করেন।  তিনি ৫টি ছক্কা ও ২টি চারের মারে তার এই ইনিংসটি সাজান। 

অন্য উদ্বোধনী ব্যাটসম্যান বুম বুম আফ্রিদিও মাত্র ১৭ বল মোকাবেলা করে ৩৭ রানের ঝলমলে ইনিংস খেলেন।  তিনিও ৫টি ছক্কা ও একটি চারের মার মারেন।  এ ছাড়া সাকিব আল হাসান ১১ বল খরচ করে ১৮ রান করার পর জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।  দুই উইকেট হারিয়ে ৭ ওভার ৫ বলে ১০৬ রান করে ঢাকা। 

সিলেটের হয়ে টিম ব্র্যাসনানই দুটি উইকেট দখল করেন।