৬:১৪ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




সংসদ নির্বাচনের জন্য সারা দেশে নির্বাচনী সরঞ্জাম যাচ্ছে

০৮ নভেম্বর ২০১৮, ০২:১০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সারা দেশে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।  নির্বাচনী এসব উপকরণের মধ্যে রয়েছে- মননয়নপত্র, জামানত বই, রশিদ বই, আচরণ বিধিমালা, প্রতীকের পোস্টারসহ বিভিন্ন রকম ফরম। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকেই রাজধানীর তেজগাঁও বিজি প্রেস থেকে জেলায় জেলায় উপকরণ পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।  প্রতিটি জেলা নির্বাচন কর্মকর্তাকে তাদের প্রতিনিধি পাঠিয়ে বিজি প্রেস থেকে তা সংগ্রহ করছে। 

নিয়ম অনুযায়ী তফসিল ঘোষণার পর কোনো প্রার্থী চাইলে তাকে মনোনয়নপত্র দিতে হবে।  আর এ জন্যই নির্বাচনী উপকরণ সংগ্রহ করতে যাতে কোনো অসুবিধা না হয়, তাই সকালেই মাঠ পর্যায়ে মনোনয়নপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানো হচ্ছে। 

এ বিষয়ে ইসির সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় বিজি প্রেস থেকে জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্রসহ নির্বাচনী উপকরণ পাঠানো হচ্ছে। 

উল্লেখ্য, আজ সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।  সন্ধ্যায় ৭টায় জাতির উদ্দেশে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা রয়েছে। 



keya