৪:০৫ এএম, ২১ জুলাই ২০১৮, শনিবার | | ৮ জ্বিলকদ ১৪৩৯


হাজার হাজার মানুষের জানাযায় শিক্ত বিএনপি নেতা বশির

০৫ জানুয়ারী ২০১৮, ১০:২৬ পিএম | সাদি


কে.এম.রিয়াজুল ইসলাম, বরগুনা প্রতিনিধি: কাকচিড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নেতা বশির আহমেদ সিকদার দাফন সম্পন্ন।  তার জানাযায় হাজার হাজার মানুষ উপস্থিত হয়েছেন।  সর্বস্তরের মানুষ এ জানাযায় শরীক হয়েছেন।  জানাযায় উপস্থিতিতে ছিলোনা কোনো রাজনৈতিক বেধাবেধ।  হাজার হাজার মানুষের জানাযায় শিক্ত বিএনপি নেতা বশির।  তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন। 

মৃত্যুর পূর্বে তিনি এক অপ্রিতিকর ঘটার শিকার হয়ে আহত হয়েছিলেন।  আহতাবস্থায় তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসেন।  চিকিৎসারত অবস্থায় মারা গেছেন।  মারামারির ঘটনায় একটি মামলা হয়েছে।  সে মামলাটি এখন হত্যা মামলায় পরিনত হয়েছে। 
সাবেক ইউনিয়ন চেয়ারমান ও বিএনপি নেতা বশির আহমেদ সিকদারের মৃত্যুতে এলাকায় এখনো শোকের মাতন চলছে।  তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক মহল পূর্বেই গভীর শোক জানিয়েছেন। 

বরগুনার জেলার পাথরঘাটা উপজেলা বিএনপির সহ সভাপতি ও কাকচিড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বশির আহমেদ সিকদার রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ জানুয়ারী বুধবার রাতে মারা যান।  ৪ জানুয়ারী বৃহস্পতিবার আইনি প্রক্রিয়া শেষে তার লাশ গ্রামের বাড়ী কাকচিড়াতে আনা হয়েছে।  তার মরদেহ ৫ জানুয়ারী ভোরে গ্রামেরবাড়ী কাকচিড়ায় পৌছে। 

সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা বশির আহমেদ সিকাদারের মরদেহ এলাকায় পৌছার পর গোটা এলাকার মানুষের মধ্যে শোকের ছায়ায় নেমে আসে।  কান্নার শব্দে গোটা এলাকা শোকের মতনে পরিনত হয়েছে।  তার অকাল মৃত্যুতে কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগ এর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। 

সর্বস্তরের হাজার হাজার মানুষের উপস্থিতিতে সকাল দশটায় বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা বিএনপির সহ সভাপতি ও কাকচিড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বশির আহমেদ সিকদারের জানাযা কাকচিড়ায় অনুষ্ঠিত হয়েছে।  জানাযা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।  উপস্থিত সর্বস্তরের মানুষ তার হত্যার যথাযথ বিচার দাবী করেছেন। 



keya