৬:২২ এএম, ২৪ জুলাই ২০১৯, বুধবার | | ২১ জ্বিলকদ ১৪৪০




হাতীবান্ধায় কৃষকের নিকট থেকে অতিরিক্ত টোল আদায়

০৪ জুলাই ২০১৯, ০৬:১৭ পিএম | নকিব


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা হাটের ইজারাদার সরকারী মূল্যের বেশী টাকা জোর পূর্বক কৃষকের কাছে আদায় করার অভিযোগ পাওয়াগেছে। 

এ বিষয়ে বুধবার বিকেলে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেছেন নির্যাতিত কৃষকের পক্ষে অাব্দুল হালিম। 

লিখিত অভিযোগ উল্লেখ আছে যে, হাতীবান্ধা হাটের ইজারাদারের লোকজন প্রান্তিক কৃষকের নিকট থেকে সরকারী মূলের চেয়ে বেশী টাকা জোর পূবক আদায় করছে।  

এ বিষয়ে অভিযোগকারী আব্দুল হালিম বলেন, সরকারী নিয়ম হল এক ধান বা বাদামে বিক্রয়ে ৭টাকা দিতে হবে।  কিন্তু ইজারাদারের লোকজন তা না করে টাকার বদল তাদের ইচ্ছামত এক মন বাদামে দুই কেজী বাদাম নিচ্ছেন।  তা নিষেদ করলে তারা ধমক দিয়ে কথা বলে। 

এ বিষয়ে হাতীবান্ধা হাটের ইজারাদার আমিনুর বলেন, হাট মাত্র চার সপ্তাহের জন্য ইজারা দেওয়া হয়েছে।  আমি কোন নিয়মের বাইরে টাকা নিচ্ছি না।  আগের ইজারাদাররা যেভাবে টোল আদায় করতো আমরাও সেভাবে টোর আদায় করছি। 

এ বিষয়ে  হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ইউএনও) রবিউল হাসান বলেন, আমি অতিরিক্ত দায়িত্বে রয়েছি।  বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।