২:৩৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১




হবিগঞ্জের মেয়ে ঐশী মৃত্তিকা পর্ণার জাতীয় পুরস্কার লাভ

০৭ জুলাই ২০১৯, ১০:১০ এএম | নকিব


আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ প্রতিনিধি : শিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এ জাতীয় পর্যায়ে হবিগঞ্জের মেয়ে ঐশী মৃত্তিকা পর্ণা লোক নৃত্যে অংশ গ্রহন করে ২য় স্থান অর্জন করেছে। 

গত ২০ জুন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ‘ঘ’ বিভাগে লোক নৃত্যে অংশ গ্রহন করে সে এ সাফল্য অর্জন করে।  ফলে গত ২৬ জুন ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর জাতীয় পর্যায়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।  এতে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ এর  সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন। 

অনুষ্ঠানে ঐশী মৃত্তিকা পর্ণার হাতে জাতীয় পুরস্কার তুলে দেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি।  ঐশী মৃত্তিকা পর্ণা ইতিপূর্বেও আরো ৪ বার জাতীয় পর্যায়ে পুরস্কার লাভ করেছে।  সে শহরের মাস্টার কোয়ার্টার এলাকার বাসিন্দা সাবেক কৃতি ফুটবলার দিলীপ চৌধুরী ও পান্না চৌধুরীর মেয়ে এবং জাতীয় শ্রমিকলীগ হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও মহিলা শ্রমিকলীগ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি রেবা চৌধুরীর ভাইঝি। 

ঐশী মৃত্তিকা পর্ণা তার এই কৃতিত্ব পূর্ন সাফল্য অর্জনে তার নৃত্য প্রশিক্ষক প্রবীর শীল এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে।  সে হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজে অর্থনীতিতে ৩য় বর্ষে অধ্যায়নরত।  


keya