৯:৪৭ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


‘ট্যাকার ডিভাইস’-এর মাধ্যমে

হবিগঞ্জ শহর থেকে চুরির ২ ঘন্টা পর মোটর সাইকেল উদ্ধার

০৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:০৭ এএম | জাহিদ


আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ শহরে মোটর সাইকেল চুরি করে পালিয়ে যাওয়ার দুই ঘন্টা পর ‘ট্যাকার ডিভাইস’ প্রযুক্তির মাধ্যমে মোটর সাইকেলটি উদ্ধার করা হয়েছে। 

এ ঘটনায় ইলিয়াছ মিয়া (২৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।  সে সদর উপজেলার রিচি ইউনিয়নের সুলতান মাহমুদপুর গ্রামের আনছব আলীর পুত্র।  এ সময় তার কাছ থেকে আরো ১টি চোরাইকৃত মোটর সাইকেল উদ্ধার করা হয়।  পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক একাধিক চোরের নাম প্রকাশ করেছে।  তবে পুলিশ তার দেয়া তথ্য পুলিশ যাচাই-বাচাই করছে বলে জানিয়েছে। 

জানা যায়, হবিগঞ্জ শহরের খাজ গার্ডেন সিটির নেট কমিউনিকেশন এর পরিচালক সাইফুদ্দিন জাবেদ এর কোর্টস্টেশন বাসার সামন থেকে  সোমবার বিকেলে তার ব্যবহৃত মোটর সাইকেল চুরি করে নিয়ে যায় এক যুবক।  তবে সাইকেলটিতে  ট্যাকার ডিভাইস লাগানোর কারনে মোটর সাইকেলের মালিক সাইফুদ্দিন জাবেদ চুরির বিষয়টি মোবাইলে বুঝতে পারেন।  তার মোটর সাইকেল নিয়ে যাওয়ার সাথে সাথে তার ডিভাইসের কারনে গুগোলের সহযোগিতায় পুরো বিষয়টি পর্যবেক্ষন করেন। 


এক পর্যায়ে ডিভাইসের মাধ্যমে তিনি নিশ্চিত হন তার সাইকেলটি শহরের ইনাতাবাদে রেখেছে যুবক।  বিষয়টি তিনি সদর থানা পুলিশকে অবগত করলে সদর থানার (ওসি তদন্ত) জিয়াউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ইনাতাবাদে অভিযান চালিয়ে ইলিয়াছকে আটক করে। 

এ সময় তার কাছ থেকে ওই মোটর সাইকেলটিসহ দুটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।  রাতে সদর থানায় হবিগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম ইলিয়াছকে জিজ্ঞাসাবাদ করলে সে চোর চক্রের একাধিক ব্যক্তির নাম প্রকাশ করে। 

তবে তার দেয়া তথ্য পুলিশ যাচাই বাচাই করছে।  এ ব্যাপারে রাতে সদর থানায় মোটর সাইকেলের মালিক সাইফুদ্দিন জাবেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।