৫:৩৭ এএম, ২২ জুন ২০১৮, শুক্রবার | | ৮ শাওয়াল ১৪৩৯

South Asian College

হাসিনা-ভারত প্রেম সকল প্রেমকে হার মানিয়েছে : রিজভী

৩১ মে ২০১৮, ০৭:০৯ পিএম | সাদি


এসএনএন২৪.কম : আমরা লাইলী-মজনু, শিরি-ফরহাদের প্রেমের কথা শুনেছি, দেবদাস-পার্বতীর প্রেমের কথা শুনেছি।  কিন্ত আওয়ামী লীগ সরকার প্রধান শেখ হাসিনা ও ভারতের সঙ্গে প্রেম ইতিপূর্বের সকল প্রেমকে হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। 

পশ্চিমবঙ্গ সফর নিয়ে বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ কথা বলেন।  বৃহস্পতিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন রিজভী। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের মধ্যকার প্রেম রয়েছে দাবি করে রুহুল কবির রিজভী বলেন, এটি প্রেম নিয়ে নানা লোক কাহিনীকে হার মানিয়েছে।  তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন ভারতকে সব দিয়ে দিয়েছেন।  অদ্ভুত কথা।  এত প্রেম এর আগে আমরা দেখিনি।  তারা না চাইতেই সবকিছু উজাড় করে দিয়ে দেন।  তার (শেখ হাসিনা) প্রেম এত গভীর ভারতের জন্য।  গত ২৫ ও ২৬ মে পশ্চিমবঙ্গ সফর করেন প্রধানমন্ত্রী।  বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ভবন এবং কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিয়ে সম্মানসূচক ডিলিট ডিগ্রি নেন শেখ হাসিনা। 

সফরে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী।  মোদির সঙ্গে বৈঠকে শেখ হাসিনা প্রতিদান চেয়েছেন বলে কলকাতার দৈনিক আনন্দবাজার যে খবর প্রকাশ করেছে তাকেও উড়িয়ে দেন তিনি।  এক প্রশ্নে বলেন, আমি কোনো প্রতিদান চাই না।  প্রতিদানের কী আছে? আর কারও কাছে চাওয়ার অভ্যাস আমার একটু কম।  দেয়ার অভ্যাস বেশি। 

ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেন নি বলে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যের জবাবে তাকে প্রথমে এক বালতি ও পরে ১০ বোতল পানি পাঠানোর কথাও বলেন প্রধানমন্ত্রী।  আর পাল্টা সংবাদ সম্মেলনে রিজভী প্রতিদান না চাওয়ায় প্রধানমন্ত্রীর সমালোচনা করলেও তাকে পানি পাঠানোর বিষয়ে দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানান নি।