৯:৫০ এএম, ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০


হাসান মিয়া-নুর বাহারের সাফল্য যুব গেমসে

১২ জানুয়ারী ২০১৮, ০৮:৫১ এএম | নকিব


এসএনএন২৪.কম : জাতীয় যুব গেমসে চট্টগ্রাম বিভাগের অ্যাথলেটিক্সে  আলো ছড়িয়েছেন কুমিল্লার তরুণ হাসান মিয়া ও কক্সবাজারের তরুণী নুর বাহার। 

দ্রুততম মানব ও মানবীর খেতাব জিতেছেন তারা।  ছেলেদের বিভাগে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে প্রথম স্থান অর্জন করেন হাসান।  অন্যদিকে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্ট ও হাই জাম্পে প্রথম হন নুর বাহার। 

বৃহস্পতিবার এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বিভাগীয় অ্যাথলেটিক্সের বিভিন্ন ইভেন্টের খেলা।  ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে কুমিল্লার হাসান মিয়া প্রথম, কুমিল্লার আবদুল মোতালেব দ্বিতীয় এবং বান্দরবানের জোবায়ের ইসলাম তৃতীয় হয়েছেন। 

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে কক্সবাজারের নুর বাহার প্রথম, লক্ষ্মীপুরের তাছলিমা দ্বিতীয় এবং ফেনীর বিবি কুলসুম তৃতীয় স্থান অর্জন করেন।  ছেলেদের ২০০ মিটার স্প্রিন্টে কুমিল্লার হাসান মিয়া প্রথম, একই দলের আবদুল মোতালেব দ্বিতীয় এবং  চাঁদপুরের মো. রাসেল তৃতীয় হন। 

মেয়েদের ২০০ মিটার স্প্রিন্টে লক্ষ্মীপুরের তাছলিমা প্রথম, নোয়াখালীর শামসুন্নাহার দ্বিতীয় এবং কক্সবাজারের নুর বাহার তৃতীয় স্থান লাভ করেছে।   মেয়েদের হাই জাম্পে কক্সবাজারের নুর বাহার প্রথম, নোয়াখালীর বিবি আসমা দ্বিতীয় এবং কক্সবাজারের জেসমিন আকতার তৃতীয় হন। 

ব্যাডমিন্টনে স্বাগতিক চট্টগ্রাম এবং ফুটবলে কুমিল্লা জেলা চ্যাম্পিয়ন হয়েছে।  ব্যাডমিন্টনে ছেলেদের এককে চট্টগ্রামের এসএসএম সিবগাত উল্লাহ চ্যাম্পিয়ন হয়েছেন।  অন্যদিকে ফুটবলে সেরা হয়েছে কুমিল্লা জেলা দল।  এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে কুমিল্লা জেলা দল ১-০ গোলে নোয়াখালী জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।  জয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন অধিনায়ক শাকিল। 

রংপুর বিভাগ সাঁতারে অনূর্ধ্ব-১৭ (তরুণ-তরুণী) বিভাগের ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে নীলফামারী জেলার শ্রী দীপঙ্কর চন্দ্র রায় ৩১.১৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম, গাইবান্ধার শাকিল ইসলাম ৩৩.৭৫ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং নীলফামারীর শ্রী শান্ত চন্দ্র রায় ৩৫.৭৭ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।  ছেলেদের বিভাগের ১০০ মিটার ফ্রি-স্টাইলে লালমনিরহাটের রবিউল ইসলাম ১ মিনিট ২৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম, লালমনিরহাটের মুকুল মিয়া ১ মিনিট ৩২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং লালমনিরহাটের নাজমুল হক ১ মিনিট ৩৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। 

ফুটবলে সেরা হয়েছে স্বাগতিক রংপুর জেলা দল।   বালক বিভাগে বৃহস্পতিবার রংপুর পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকরা ২-১ গোলে নীলফামারী জেলাকে হারিয়ে সেরা হয়। 

হ্যান্ডবলের শিরোপা জিতেছে পঞ্চগড় জেলা দল।  বৃহস্পতিবার রংপুর পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত হ্যান্ডবলের ফাইনালে পঞ্চগড় ২২-৫ গোলে স্বাগতিক রংপুর জেলাকে হারিয়ে প্রথম হয়েছে। 

খুলনা বিভাগে বক্সিংয়ে দলগত চ্যাম্পিয়ন হয়েছে যশোর জেলা ক্রীড়া সংস্থা এবং রানার্স আপ হয়েছে নড়াইল জেলা ক্রীড়া সংস্থা।  ফুটবলে ঝিনাইদহ সেরা হয়েছে।  ভলিবলে  যশোর,নড়াইল ও মেহেরপুর সেমিফাইনালে উঠেছে। 

রাজশাহী বিভাগে ফুটবলে সেরা হয়েছে স্বাগতিকরা, ভলিবলে বগুড়া।  অ্যাথলেটিক্সে ২০০ মিটার স্প্রিন্টে ছেলেদের গ্রুপে নাটোরের আরিফুল ইসলাম এবং মেয়েদের গ্রুপে পাবনার রূপা খাতুন প্রথম হয়েছেন।  ব্যাডমিন্টনে দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে নাটোর জেলা দল। 

সিলেট বিভাগের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে মৌলভীবাজার জেলা দল।  ফুটবলে শিরোপা জিতে নেয় স্বাগতিক সিলেট জেলা দল। 

বরিশাল বিভাগে ব্যাডমিন্টনে বালক এককে বরগুনার হান্নান মোল্লা ফাহিম চ্যাম্পিয়ন ও বালিকায় ঝালকাঠির সুস্মিতা সেন সেরা হন।  বালক দ্বৈতের শিরোপা জেতে বরগুনার হান্নান-অমিত জুটি এবং বালিকা দ্বৈতে ঝালকাঠির সুস্মিতা-আন্তা জুটি প্রথম হন।