৭:৩২ এএম, ৮ জুলাই ২০২০, বুধবার | | ১৭ জ্বিলকদ ১৪৪১




১৩ দফা দবিতে আন্দোলনে ইবি কর্মকর্তারা

১১ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৮ এএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি: দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনে নেমেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। 

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির নেতৃতে ১৩ দফা দাবিতে সোমবার কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেন তারা। 

জানা যায়, কর্মঘন্টা কমানো, বেতন স্কেল ও চাকুরীর বয়সসীমা বৃদ্ধির দাবিতে ২০১৮ সালের ১০ ডিসেম্বর থেকে আন্দোলন করে আসছে কর্মকর্তারা।  দাবির প্রেক্ষিতে বেতন ও বয়সসীমা বৃদ্ধির বিষয়টি মেনে নেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।  পূর্বের দাবির সাথে আরোও ১০ টি দাবি যুক্ত করে আবারো আন্দোলন শুরু করেছে কর্মকর্তা সমিতি। 

বেলা সাড়ে ১১ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে কর্মকর্তারা কর্মবিরতি দিয়ে এক ঘন্টার অবস্থান কর্মসূচী পালন করেন। 

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা ও সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের নেতৃত্বে কর্মসূচীতে অংশ নেয় সমিতির সদস্যরা।  এসময় দাবি আদায় না হলে লাগাতার কর্মসূচীর ঘোষণাও দেন তারা। 

এদিকে কর্মকর্তা সমিতির আন্দোলনের সাথে দ্বিমত পোষণ করে আরেকটি সংগঠন নতুন সংগঠন শুরু করেছে কর্মকর্তাদের একাংশ।  সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে অফিসার্স এসোসিয়েসন নামের নতুন এ সংগঠনের ঘোষণা দেন তারা। 

উপ-রেজিস্টার আলমগীর হোসেন খানকে আহবায়ক ও আব্দুুল হান্নানকে সদস্য সচিব করে করে ১৫ সদস্য বিশিষ্টি আহবায়ক কমিটি দেওয়া হয়েছে।  কর্মকর্তাদের স্বার্থ সংরক্ষণ, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে সংগঠনটি গঠিত হয়েছে বলে জানায় নেতৃবৃন্দ।