৫:৩৭ এএম, ২৪ জুন ২০১৮, রোববার | | ১০ শাওয়াল ১৪৩৯

South Asian College

১৯৬২ সাল থেকে লায়ন্স ক্লাবের সদস্যরা মানবতার সেবায় আন্দোলন করে আসছে

১৪ জানুয়ারী ২০১৮, ১২:২৩ এএম | নিশি


প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি : লায়ন্স ক্লাব আব চিটাগং এর আটটি ইউনিটের আয়োজনে রাউজান হলদিয়ায় এক ফ্রি চিকিৎসা সেবা ও শিক্ষার্থীদের স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদী সম্পাদক ও প্রাক্তন ডিট্রিক গভর্ণর লায়ন এমএ মালেক বলেছেন লায়ন্স ক্লাব ১৯৬২ সালে থেকে আত্ম মানবতার সেবায় নিয়োজিত আছেন। 

সংগঠনটি মানবিক সেবা নিশ্চিত করতে এখন পর্যন্ত আন্দোলন করে আসছে।  তিনি বলেন লায়ন্স ক্লাবের সদস্যরা নিজেদের টাকায় এই কর্মসূচি চালিয়ে আসছেন।  সেবা দেয়ার এই আন্দোলনকে সর্বত্র ছড়িয়ে দিতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। 

গতকাল শনিবার রাউজান হলদিয়া ইউনিয়নের হযরত ইয়াছিন শাহ কলেজ অডিটরিয়ামে সেবা প্রার্থীদের এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের সেকেণ্ড ভাইস ডিট্রিক গভর্ণর লায়ন কামরুন মালেক, ব্রিগ্রেডিয়ার জেনারেল(অবঃ) দিদারুল আলম।  লায়ন কামরুন মালেক তার  বক্তব্যে বলেন শহরের বাইরে গ্রামীণ জনপদের মানুষের মাঝে সেবাদান কাজে উৎসাহ দেখে আমি অবিভুত। 

তিনি বলেন সেবাদান কাজের পাশাপাশি আমি নারী জাগরণে কাজ করে আসছি।  সমবেত মা ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন পুরুষের পাশাপাশি নারীদের সকল ক্ষেত্রে পারদর্শি করতে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।  তাদেরকে প্রতিযোগিতামূলক ভাবে পড়ালেখা শিখে প্রতিটি কর্মে নিজের যোগ্যতা অর্জন করতে হবে। 

লায়ন ডা. এম জাফর এর সভাপতিত্বে ও লায়ন মোহাম্মদ মনির এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন রাউজান উত্তর সর্তা সমিতি সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ মুছা, কৃষিবিদ অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, মাহবুল আলম, এস এম বাবর, আকতার হোসেন চৌধুরী। 

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সাংবাদিক বেলাল উদ্দিন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযুদ্ধা শফিকুল ইসলাম, সমিতির কর্মকর্তা মুক্তিযুদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী,আলহাজ্ব দৌলত আহমেদ,লায়ন মোহাম্মদ আলী,মোজাফফর আলী চৌধুরী,গোলাম মোহাম্মদ চৌধুরী,মাস্টার মুহাম্মদ আলাউদ্দিন,অধ্যাপক মোহাম্মদ আলী,এস এম নাছির উদ্দিন,জাহাঙ্গীর আলম সিকদার, মুহাম্মদ মুনছুর,অধ্যাপক বিকিরন বড়ুয়া,সুজন সেন,মুহাম্মদ জাহাঙ্গীর, মুহাম্মদ মমতাজ,তাজ মুহাম্মদ রেজভী,মুহাম্মদ ওসমান,সঞ্জিত শীল,মুহাম্মদ আরমান প্রমুখ। 

এই অনুষ্ঠানের আগে লায়ন্স ক্লাবের নেতৃবৃন্দ চিকিৎসা ক্যাম্পে সেবাদান কর্মকাণ্ড ঘুরে দেখেন। 

উলে­খ্য যে, এখানে ফ্রি চিকিৎসা সেবা দানে অংশ গ্রহন করেন চিটাগং লায়ন্স ক্লাব এর আটটি ইউনিট।  ইউনিট সমূহ হচ্ছে লায়ন্স ক্লাব অব চিটাগং ইমপ্রেস,লায়ন্স ক্লাব অব চিটাগং ড্রিম সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগং ম্যাজেট্রি সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং খুলশি, লায়ন্স ক্লাব অব চিটাগাং সলিডরিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং অরকিড, লায়ন্স ক্লাব অব চিটাগাং লেক ভিউ। 

হলদিয়ায় এই চিকিৎসা সেবায় সহযোগিতা করেন রাউজান উত্তর সর্তা সমিতি।  এই অনুষ্ঠান থেকে লায়ন্স ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে ব্যাগ প্রদান করেন অতিথিবৃন্দ।