১০:০১ পিএম, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০




১ ও ২ জুন ব্যাংক খোলা থাকবে

২৭ মে ২০১৯, ১১:২৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঈদের আগে সরকারি ছুটির দুই দিন দেশের রফতানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংক খোলা থাকবে। 

বাংলাদেশ ব্যাংক রবিবার (২৬ মে) এই সিদ্ধান্ত নিয়েছে।  ৫ জুন ঈদ হবে ধরে ঈদের সরকারি ছুটি ৪, ৫ এবং ৬ জুন নির্ধারিত আছে।  সে কারণে ঈদের ছুটি শুরু হওয়ার আগেই যাতে শ্রমিক-কর্মচারিরা বেতন-বোনাস পান সেটা নিশ্চিত করতেই ১ এবং ২ জুন পোশাক শিল্প এলাকায় ব্যাংকের শাখাগুলো খোলা রাখতে বলা হয়েছে। 

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এক নির্দেশনায় বলা হয়েছে, রফতানি বাণিজ্য সচল রাখতে ১ জুন শনিবার (সাপ্তাহিক ছুটির দিন) ও ২ জুন রবিবার (পবিত্র শবে কদরের ছুটি) ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণে খোলা রাখতে হবে। 

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১ জুন শনিবার পূর্ণ দিবস (সকাল ৯.৩০ থেকে বিকেল ৪টা পর্যন্ত) এবং ২ জুন রবিবার (সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত, লেনদেন: সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত) খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হলো।