১০:০৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




২০০ ছক্কা হজম করার রেকর্ড লিয়নের

০৬ ডিসেম্বর ২০১৮, ০১:০৭ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : একটি রেকর্ডে পুরো বিশ্ব জুড়ে নাম ডাক ছড়িয়ে পড়ে।  তবে অনেক সময় রেকর্ডও গলার কাঁটা হয়ে দাঁড়ায়।  যদি সেটা হয় নাথান লিয়নের মতো, অস্বস্তিকর এক বিশ্বরেকর্ড। 

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে ২০০ ছক্কার বিশ্বরেকর্ড গড়েছেন নাথান লিয়ন।  তবে তিনি ২০০টি ছক্কা মারেননি, হজম করেছেন।  টেস্টের ইতিহাসে কোনো বোলারের ২০০ ছক্কা হজম করার ঘটনা এটাই প্রথম।  প্রথম বোলার হিসেবে অস্বস্তিকর বিশ্বরেকর্ডে নাম লিখিয়েছেন অজি অফস্পিনার। 

লিয়নের এই রেকর্ডের সঙ্গে নাম জড়িয়ে গেছে রোহিত শর্মার।  অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে লিয়নকে ২০০তম ছক্কাটি তো মেরেছেন তিনিই।  যেই ছক্কাটি আবার হতে পারতো মার্কাস হ্যারিসের ক্যাচ।  সীমানা দড়ির কাছে সেটা ধরলেও বাউন্ডারি পেরিয়ে যান হ্যারিস। 

লিয়ন অবশ্য পরের বলেই প্রতিশোধ নিয়েছেন।  ওই হ্যারিসের ক্যাচেই রোহিতকে সাজঘরের পথ দেখিয়েছেন ছক্কা হজম করার পরই।  তবে ততক্ষণে টেস্ট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ২০০ ছক্কা খাওয়া হয়ে গেছে তার। 

অস্বস্তির রেকর্ড গড়লেও কিন্তু এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার ইতিহাসের সেরা বোলারদের একজন লিয়ন।  ৩২০ উইকেট নিয়ে তিনি আছেন সর্বকালের সেরাদের তালিকায় চতুর্থ স্থানে, ডেনিস লিলির (৩৫৫) ঠিক পেছনে।  এই তালিকায় এক ও দুই নাম্বারে আছেন শেন ওয়ার্ন আর গ্লেন ম্যাকগ্রা। 



keya