৩:৪৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার | | ৪ মুহররম ১৪৩৯

South Asian College

২ বছরও চালু হয়নি তাড়াশে ফায়ার সার্ভিস স্টেশন

১২ সেপ্টেম্বর ২০১৭, ০২:১৬ পিএম | নিশি


মৃণাল সরকার মিলু, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশে নির্মাণ কাজ শেষ হওয়ার প্রায় ২ বছর পরও ফায়ার সার্ভিস  ও সিভিল ডিফেন্স স্টেশনটি আজও চালু হয়নি। 

জানা গেছে, গণপুর্ত মন্ত্রনালয় বরাদ্দকৃত ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে তাড়াশ উপজেলা সদরের নিমগাছী-তাড়াশ সড়কের দক্ষিণ পার্শ্বে হাসপাতাল গেট এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটির ২০১৪ সালে নির্মাণ কাজ শুরু হয়। 

২০১৫ সালের মাঝামাঝিতে এর নির্মাণ কাজ শেষ হয়ে যায়।  কিন্তু নির্মাণ কাজের প্রায় ২ বছর পেরিয়ে গেলেও এখনো জন গুরুত্বপুর্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি চালু হয়নি।  ফলে অগ্নিকান্ড সহ নানা ধরনের দুর্যোগে উপজেলাবাসীকে ৩৫ কিঃ মিঃ দুরত্বে অবস্থিত উল্লাপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওপর নির্ভর করতে হচ্ছে । 


এতে দুর্ঘটনার স্থলে পৌছার আগেই মুল্যবান সহায় সম্পদ পুড়ে ছাই যাচ্ছে।  মাধাইনগর ইউপি চেয়ারম্যান আবু হাসান মির্জা জানান, সম্প্রতি আমার ইউনিয়নে ২টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।  কিন্তু দুর থেকে ফায়ার সার্ভিসের গাড়ী আসতে অনেক সময় লেগে যাওয়ায় অনেক মুল্যবান সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। 

তাই উপজেলাবাসীর দাবী নির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি শীঘ্রই চালু করা হোক। 

স্টেশনটি চালু না হওয়া প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী দেবাশিষ চন্দ্র সাহা বলেন, কিছু দাপ্তরিক কাজ বাকি আছে আশা করা হচ্ছে শীঘ্রই বিষয়গুলোর সমাধান হলে তাড়াশের ফায়ার সার্ভিস  ও সিভিল ডিফেন্স স্টেশনটি চালু করা সম্ভব হবে।