৭:১৪ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

৩১ মার্চ ছাত্রলীগের জাতীয় সম্মেলন

০৮ মার্চ ২০১৮, ০৯:৫০ এএম | রাহুল


এসএনএন২৪.কম : আগামী ৩১ মার্চ ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এই সম্মেলনে নির্বাচন করা হবে সংগঠনের নতুন কেন্দ্রীয়  সভাপতি ও সাধারণ সম্পাদক।  বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগ এবং ছাত্রলীগের একাধিক কেন্দ্রীয় নেতা। 

সম্মেলনের বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন,  আজকে ৭ মার্চের প্রোগ্রামে ৩১ মার্চ ছাত্রলীগের সম্মেলনের প্রস্তুতি নেয়ার জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগের কমিটি গঠনের জন্য ছয়জন আওয়ামী লীগ নেতা দায়িত্বে আছেন- এমন একটি গুজব চারদিকে ছড়িয়েছে।  এটা সঠিক নয়।  ছাত্রলীগের দায়িত্ব ছাত্রলীগের কাছে থাকবে।  আওয়ামী লীগ দিকনির্দেশনা দেবে। 

ছাত্রলীগের একজন কেন্দ্রীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, গঠনতন্ত্র অনুয়ায়ী সম্মেলন না হলে নেতৃত্বের সংকট তৈরি হয়।  মাননীয় নেত্রী সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। 

এবিষয়ে জানতে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের মোবাইল ফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ব্যস্ত পাওয়া যায়।  সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন ফোন রিসিভি করেননি।  উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই ২৮তম সম্মেলনে সাইফুর রহমান সোহাগকে সভাপতি আর এসএম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।  গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর।  সে হিসেবে ২০১৭ সালের জুলাইয়ে এই কমিটি বিলুপ্ত হওয়ার কথা ছিল। 

গত ৬ জানুয়ারি রাজধানীতে ছাত্রলীগের একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগকে মার্চে জাতীয় সম্মেলন করার নির্দেশ দেন।  এটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ইচ্ছা সেটিও জানিয়ে দেন তিনি।